ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ইশরাকের জন্য তাপসের সমবেদনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইশরাকের জন্য তাপসের সমবেদনা

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত প্রতিপক্ষ প্রার্থী ইশরাক হোসেনের প্রতি সমাবেদনা জানিয়ে উন্নত ঢাকা গড়তে তার সহযোগিতা কামনা করেছেন নব নির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস।

নির্বাচনের একদিন পর রোববার সন্ধ্যায় নিজের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আনে তিনি।

শেখ তাপস বলেন, ‘‘কোনো অশুভ শক্তি যেন ঢাকাকে অচল করতে না পারে সেদিকে আমরা খেয়াল রাখব। আমরা ধৈর্য্যের সাথে যে কোনো অবস্থা মোকাবেলা করব। আমরা সকলের জন্য কাজ করব দল-মত নির্বিশেষে।

‘আমাদের প্রতিপক্ষ বিএনপির যে প্রার্থী পরাজিত হয়েছেন, তার প্রতি সমবেদনা রইলো। আমি আশা করব, উন্নত ঢাকা গড়বার লক্ষ্যে তারাও আমাদেরকে সহযোগিতা করবে। তাদের প্রতিও আমাদের শুভ কামনা রইলো। আমাদের কারো প্রতি কোনো বিদ্বেষ নেই, সবাইকে সাথে নিয়ে আমরা উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে কাজ করতে চাই।”

ঢাকাবাসীর স্বার্থ প্রাধান্য দিয়ে কাজ করতে চান জানিয়ে নব নির্বাচিত এই মেয়র বলেন, ‘আমি সবাইকে নিয়েই কাজ করতে চাই। আমি নির্বাচনের আগেও বলেছি, নগর ভবনের দরজা ঢাকাবাসীর জন্য সব সময় খোলা থাকবে। আমরা দলমত নির্বিশেষে, কিছু ক্ষেত্রে রাজনীতির ঊর্ধ্বে গিয়ে কাজ করতে চাই। যেটা ঢাকাবাসীর স্বার্থে এবং উন্নয়নে হবে, আমরা সেটাই করব।’

নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী করায় ঢাকাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নির্বাচনের জয় তাদেরকে উৎসর্গ করেন তাপস।

নগরবাসীর প্রতি আস্থা ছিল জানিয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, ‘‘আমার বিশ্বাস ছিল ঢাকাবাসী উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে সাড়া দেবে এবং সেই সাড়া আমি গতকাল পেয়েছি। আমরা প্রতিজ্ঞাবদ্ধ ও দৃঢ় প্রত্যয় নিয়ে ঢাকাবাসীর নিকট এসেছিলাম, নগরবাসী সেই রায় দিয়েছে।

‘এই ম্যান্ডেট নিয়ে দায়িত্বভার গ্রহণের মাধ্যমে আমরা কাজ আরম্ভ করব। ঐক্যবদ্ধভাবে একটি নবসূচনা করব এবং ঢাকাবাসীর প্রত্যাশিত যে নগরী তারা চায়, তেমনি একটি উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে সততা, নিষ্ঠা এবং একাগ্রতার সাথে কাজ করব।”

নির্বাচনী প্রচরণার অংশ হিসেবে ব্যবহৃত ব্যানার-ফেস্টুন সোমবারের মধ্যে পরিস্কার-পরিচ্ছন্ন করতে নির্বাচিত কাউন্সিলর ও নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমাদের অনেক কাজ রয়েছে, অনেক কিছু করার রয়েছে। আমরা চাই একটি পরিষ্কার পরিচ্ছন্ন নগরী।’

সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপির হরতাল প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে শেখ তাপস বলেন, ‘‘এটা খুবই দুঃখজনক, ঢাকাবাসী যে রায় দিয়েছে সেটার বিরুদ্ধে এরকম একটা হরতাল ডেকে ঢাকাকে অচল করার যে প্রচেষ্টা নেয়া হয়েছে সেটার আমি নিন্দা জানাই। এটা কোনোভাবেই কাম্য নয়।

‘ঢাকাবাসী তাদের ভোট প্রয়োগ করে তাদের রায় দিয়েছে, এটাকে সবাই সম্মান করা উচিত ছিল। এটাকে গ্রহণ করা উচিত ছিল। আমি খুবই মর্মাহত হয়েছি। জনগণের রায়কে এভাবে প্রত্যাখ্যান করা ঠিক হয়নি।”

মেয়রের হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম কোন বিষয়টিতে নজর দিতে চান-সাংবাদিকদের এমন প্রশ্নে তাপস বলেন, ‘প্রথম ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো ঢাকাবাসীর দোরগোড়ায় পৌঁছাতে চাই। আমরা দায়িত্বগ্রহণের সাথে সাথেই কাজ আরম্ভ করব।’


ঢাকা/পারভেজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়