ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আমরা নেটওয়ার্কসের নিলাম বিকেলে শুরু

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৩, ৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমরা নেটওয়ার্কসের নিলাম বিকেলে শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ার কেনার জন্য নিলাম আজ রোববার বিকেল থেকে শুরু হচ্ছে। এ কার্যক্রম চলবে আগামী বুধবার পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র জানিয়েছে, আজ বিকেল সাড়ে ৩টা থেকে ৮ ফেব্রুয়ারি সাড়ে ৩টা পর্যন্ত এই বিডিং চলবে। বিডিংয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানকে ২০ শতাংশ অর্থ আইএফআইসি ব্যাংকের মাধ্যমে ডিএসইতে জমা দিতে হবে। বিডিংয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানকে ২০ শতাংশ অর্থ আইএফআইসি ব্যাংকের মাধ্যমে ডিএসইতে (Account Name: Dhaka Stock Exchange Limited, Account No. 1090-344039-042 and Routing No. 120271706) জমা দিতে হবে।

এর আগে ২৬ জানুয়ারি পর্যন্ত তথ্য হালানাগাদের সুযোগ ছিল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের।

আমরা নেটওয়ার্কস হচ্ছে ২০১৫ সালে সংশোধিত পাবলিক ইস্যু রুলসের আওতায় বিডিংয়ের জন্য অনুমোদন পাওয়া প্রথম কোম্পানি। বিএসইসির অনুমোদনের ফলে আমরা নেটওয়ার্কস লিমিটেড শেয়ারের কাট–অফ প্রাইস নির্ধারণ করার জন্য বিডিং করতে পারবে। নিলামে ১২টি ক্যাটাগরির প্রায় আড়াইশ প্রতিষ্ঠান অংশ নিতে পারবে।

পুঁজিবাজার থেকে কোম্পানিটি ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করবে। এই টাকা দিয়ে কোম্পানির বিএমআরই (আধুনিকায়ন), ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই–ফাই হটস্পট প্রতিষ্ঠা করা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করবে। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

পুঁজিবাজারে বড় ধরনের বিপর্যয়ের প্রেক্ষাপটে ২০১১ সালের ২০ জানুয়ারি বুক বিল্ডিং পদ্ধতির আইপিও অনুমোদন বন্ধ করে। পরে দেশীয় প্রেক্ষাপট বিবেচনা করে পদ্ধতিটি সংশোধন করে। সংশোধনের পর ইউনাইটেড পাওয়ার জেনারেশন প্রথম অনুমোদন পায়।

২০১৫ সালে বিএসইসি পাবলিক ইস্যু রুলস সংশোধন করে। এতে বুক বিল্ডিং পদ্ধতির নিয়মকানুনেও বেশ কিছু পরিবর্তন আসে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৭/আশিক/হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়