ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সূচকের পতনে লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৯, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের পতনে লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : দুদিন বন্ধ থাকার পর আজ বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দাম কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এদিন শুরুতে উত্থান থাকলেও ৭ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ১০ লাখ টাকা। এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

এদিকে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২০ পয়েন্টে।

এদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এই বাজারেও লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দাম কমেছে।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪০ লাখ টাকার শেয়ার। এখন পর্যন্ত সিএসই সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, দর কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়