ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

৬৯৬ দিন পর অধিনায়ক ধোনি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ৬:১০:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ৬:১৬:১৮ পিএম
৬৯৬ দিন পর অধিনায়ক ধোনি
টসে হেরেছেন ধোনি
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : ‍ভারতের এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। আজ আফগানিস্তানের বিপক্ষে ‘মূল্যহীন’ ম্যাচে যে তারা বেশ কিছু খেলোয়াড়কে বিশ্রাম দেবে, তা অনুমিতই ছিল। সর্বশেষ ম্যাচের একাদশ থেকে আজ পাঁচটি পরিবর্তন এসেছে।

দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও সহ অধিনায়ক শিখর ধাওয়ানের কেউই আফগানদের বিপক্ষে খেলছেন না। ভারতকে নেতৃত্ব দিচ্ছেন তাই মহেন্দ্র সিং ধোনি। ৬৯৬ দিন পর ভারতকে নেতৃত্ব দিচ্ছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

নেতৃত্ব পেয়ে একটি মাইলফলকও ছুঁয়েছেন ধোনি। অধিনায়ক হিসেবে এটি তার ২০০তম ওয়ানডে। মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে দুইশ ওয়ানডেতে অধিনায়কত্ব করলেন তিনি। আগের দুজন রিকি পন্টিং ও স্টিফেন ফ্লেমিং।

ফ্লেমিং নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন ২১৮ ম্যাচে। ২৩০ ওয়ানডেতে অধিনায়কত্ব করেছেন পন্টিং। এর মধ্যে ২২৯ ম্যাচে অস্ট্রেলিয়ার জার্সিতে, অন্যটি আইসিসি বিশ্ব একাদশের হয়ে। সে ম্যাচে সেঞ্চুরিও করেছিলেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক।

মাইলফলকের ম্যাচে ধোনি অবশ্য টসে হেরেছেন। টস জিতে ব্যাটিং নিয়েছে আফগানিস্তান। ভারত রোহিত-ধাওয়ানের সঙ্গে ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহালকেও বিশ্রাম দিয়েছে। একাদশে এসেছেন লোকেশ রাহুল, মনিশ পান্ডে, দীপক চাহার, সিদ্ধার্থ কৌল ও খলিল আহমেদ।

আফগানিস্তান দলে পরিবর্তন হয়েছে দুটি। একাদশে ঢুকেছেন জাভেদ আহমাদি ও নজিবুল্লাহ জাদরান। বাদ পড়েছেন এহসানউল্লাহ ও সামিউল্লাহ শেনওয়ারি।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge