ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ দলের নিবন্ধন চেয়ে হাইকোর্টে রিট

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১১ ৪:৫১:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১১ ৪:৫১:৪৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজনৈতিক দল হিসেবে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’ নামক দলের নিবন্ধন না দেওয়ার সিন্ধান্ত জানিয়ে নির্বাচন কমিশনের চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ-এর মহাসচিব মো. রেহান আফজালের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী ইউনুছ আলী আকন্দ এই রিট দায়ের করেন।

রিটে রাজনৈতিক দল হিসেবে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে নিবন্ধন না দেওয়া পর্যন্ত আগামী জাতীয় (১১তম) সংসদ নির্বাচন স্থগিত চাওয়া হয়েছে।

এছাড়া ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন করার নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে। পাশাপাশি দলটির রেজিস্ট্রেশন না দিয়ে নির্বাচন কমিশন কর্তৃক গত ১১ জুনের দেওয়া চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না সে মর্মেও রুল চাওয়া হয়েছে।

রিটে আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কিশশনার (ইসি), নির্বাচন কমিশনের সচিব ও নির্বাচন কমিশনের উপসচিবকে বিবাদী করা হয়েছে।

আগামী ১৪ অক্টোবর  বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানান আইনজীবী ইউনুছ আলী আকন্দ।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন