ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ওয়ালটন ল্যাপটপে ছাড়

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৬ ৬:২৩:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৬ ৬:৪১:১৯ পিএম
বাণিজ্য মেলায় ওয়ালটন ল্যাপটপে ছাড়
ছবি : শাহীন ভূইয়া
Walton E-plaza

অর্থনৈতিক প্রতিবেদক : সব পেশার মানুষের কথা চিন্তা করে এবং তাদের ক্রয় সক্ষমতার কথা বিবেচনা করে সাশ্রয়ী দাম, উচ্চমানের প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপ প্রদর্শন ও বিক্রি শুরু করেছে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, অটোমোবাইল এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

দামে সাশ্রয়ী ও অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন হওয়ায় ইতিমধ্যে ক্রেতাদেরও মন জয় করেছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ল্যাপটপ। এবারের বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের দ্বিতীয় তলায় ক্রেতা ও দর্শনার্থীদের জন্য সাজিয়ে রাখা হয়েছে ল্যাপটপ। ক্রেতা ও দর্শনার্থীরা সেখান থেকে পছন্দ মতো বেছে নিতে পারছেন ল্যাপটপ এবং সাথে রয়েছে কোরআই ৩ সিরিজে ৯ শতাংশ, কোরআই ৫ সিরিজে ১০ ও কোরআই ৭ সিরিজে ১১ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। পাশাপাশি আরো রয়েছে ওয়াক্সজ্যাম্বু ১১ হাজার টাকা ছাড়। এছাড়া দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ এর আওতায় ক্রেতারা পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন সর্বোচ্চ এক লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন পরিচালনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ুন কবীর বলেন, যুক্তরাষ্ট্রভিত্তিক দুই শীর্ষ আইসিটি প্রতিষ্ঠান ইন্টেল ও মাইক্রোসফট এবং বাংলাদেশের ওয়ালটন এই তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে তৈরি হয় ওয়ালটন ল্যাপটপ। যাতে যুক্ত হয়েছে বিজয় বাংলা সফটওয়্যার। ওয়ালটন ল্যাপটপের বিশেষ দিক হলো এর সুদৃশ্য ডিজাইন, উন্নত ফিচার, দারুণ পারফরমেন্স, মাল্টিটাক্সিং সুবিধা এবং বাংলা ফন্টযুক্ত মাল্টি ল্যাঙ্গুয়েজ কি-বোর্ড।

মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক মোস্তফাজ্জামান বলেন, ক্রেতাদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ৩৪টি ভিন্ন মডেলের ল্যাপটপ। শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ী, ওয়েব ডিজাইনার ও গেমারদের ব্যবহারের দিক বিবেচনা করেই ভিন্ন ভিন্ন কনফিগারেশন ও দামের ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন।

 



তিনি বলেন, ওয়ালটনের প্যাশন সিরিজের অধীনে রয়েছে ১৬টি মডেলের ল্যাপটপ। যার দাম শুরু হয়েছে ২৩ হাজার ৪৯০ টাকা থেকে। সর্বোচ্চ ৫৪ হাজার ৫৫০ টাকায় পাওয়া যাবে এই সিরিজের ল্যাপটপ। ট্যামারিন্ড সিরিজে আছে ১২টি মডেলের ল্যাপটপ।

এছাড়াও আছে উচ্চগতির কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের দুটি গেমিং ল্যাপটপ। যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে ওয়ালটনের এই ল্যাপটপ। গ্রাফিক্সের ভারি কাজ এবং ছবি বা ভিডিও এডিটিংয়ের জন্যও আদর্শ এই ল্যাপটপ।

এদিকে শিক্ষার্থীদের জন্য রয়েছে সাশ্রয়ী মূল্যের বেশ কয়েকটি মডেলের ল্যাপটপ। যেগুলোর মূল্য মাত্র ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ২১ হাজার ৯০০ টাকা পর্যন্ত। ১৪ দশমিক ১ থেকে ১৫ দশমিক ৬ ইঞ্চি পর্দার এসব লাপটপে ব্যবহৃত হয়েছে এইচডি মানের এলসিডি ডিসপ্লে। আছে ১ দশমিক ১ গিগাহার্জ গতির ষষ্ঠ প্রজন্মের কোয়াডকোর প্রসেসর। ৪ গিগাবাইট ডুয়াল চ্যানেল ডিডিআরথ্রিএল র‍্যাম। ১ টেরাবাইট স্টোরেজ। চার সেলের লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা দেয় পাঁচ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/নাসির/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge