ঢাকা     বুধবার   ১২ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৮ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

কর্মক্ষেত্রে মালিক-শ্রমিক ভেদাভেদ ভুলতে হবে : রুবানা হক

49 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ৫ মে ২০১৯  
কর্মক্ষেত্রে মালিক-শ্রমিক ভেদাভেদ ভুলতে হবে : রুবানা হক

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : তৈরি পোশাক প্রস্তত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক কারখানা মালিক ও শ্রমিকপক্ষের উদ্দেশ্যে বলেছেন, কর্মক্ষেত্রে মালিক ও শ্রমিক ভেদাভেদ একেবারে ভুলে যেতে হবে। সাংঘর্ষিক অবস্থানে যাবেন না। জোর করে কিছু দমনের চেষ্টা করবেন না। এটা শ্রমিকের কল্যাণ আনে না। যদি শ্রমিকের কল্যাণ না হয়, তাহলে কারখানার কল্যাণ হবে না। আবার কারখানার কল্যাণ না হলে, শ্রমিকরে কল্যাণ হবে না। একই সঙ্গে চলতে হবে। 

রোববার বিকেলে গাজীপুরের শ্রীপুরে গ্রীনভিউ রিসোর্ট সেন্টারে আসন্ন রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশ আয়োজিত শিল্প কলকারখানার নিরাপত্তা ও সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিকেএমইএ’র সিনিয়র জয়েন্ট সেক্রেটারি মো. মোয়াজ্জেম হোসেন, হামীম গ্রুপের জিএম মাহফুজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ ও মো. গোলাম সবুর।

রুবানা হক বলেন, ‘‘তৃতীয়পক্ষের উস্কানি ছাড়া কারখানায় গণ্ডগোল হয় না। প্রত্যেকেই আমরা এই তৃতীয়পক্ষ দাঁড়াতে দেব না বলে প্রতিশ্রতিবদ্ধ হই। আমরা এবং আমাদের শ্রমিকদের মাঝখানে যেন তৃতীয়পক্ষ দাঁড়াতে না পারে, সেই ব্যবস্থা করি।’’

তিনি বলেন, ‘‘আমাদের মধ্যে যদি ব্যবধান না থাকে, তাহলে কিন্তু আরেকজন জায়গা করে নিতে পারে না। যতটুকু আমাদের মধ্যে গ্যাপ আছে, সেটিকে সংকুচিত করুন। চেষ্টা করুন আস্থার জায়গায় যেতে।’’

সভায় পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, বাইরে থেকে কেউ এসে শিল্প-কারখানায় যাতে অশান্তি সৃষ্টি করতে না পারে, সেই ব্যাপারে পুলিশ দৃষ্টি রাখবে। যথাযথভাবে নিরাপত্তা দেয়া হবে।



রাইজিংবিডি/গাজীপুর/৫ মে ২০১৯/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়