ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল চেলসি

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৫ ১০:১১:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৫ ১০:২৬:৪৪ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৭তম ম্যাচে জয় পেয়েছে চেলসি। ঘরের মাঠে রোববার তারা ৩-০ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। আশা বাঁচিয়ে রেখেছে শীর্ষ চারে থেকে উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার। অবশ্য চলতি মৌসুমে তারা চ্যাম্পিয়নস লিগে খেলতে পারেনি। শেষ ম্যাচে জয় পেলেই আবারো তারা চ্যাম্পিয়নস লিগে ফিরতে পারবে।

এদিকে চেলসির জয়ের দিনে ভিন্ন অভিজ্ঞতা হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। চেলসি জয় তুলে নিয়ে শেষ চারে থাকার আশা বাঁচিয়ে রাখলেও ম্যানইউ হার্ডার্সফিল্ড টাউনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আশা হারিয়েছে। এবার আর তাদের চ্যাম্পিয়নস লিগে খেলা হচ্ছে না। 

ঘরের মাঠে রোববার প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ব্লুজরা। তবে দ্বিতীয়ার্ধে তারা ভিন্ন গল্প রচনা করে। তিন-তিনবার বল জড়ায় ওয়াটফোর্ডের জালে। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে প্রথম গোলের দেখা পায় চেলসি। এ সময় কর্নার থেকে ইডেন হ্যাজার্ডের নেওয়া শটে রুবেন লোফটাস চিক মাথা লাগিয়ে বল জালে পাঠান।

চিকের গোলের তিন মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ডেভিড লুইজ। আবারো সেই হ্যাজার্ডের কর্নার থেকে উড়িয়ে মারা বল। এবার হেড নেন লুইজ। বল তার গন্তব্য খুঁজে নেয়। ম্যাচের ৭৫ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় ব্লুজরা। এ সময় গোল করেন গঞ্জালো হিগুয়েন। তাকে গোলে সহায়তা করেন পেড্রো। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। অবশ্য জয়ের জন্য আর গোলের প্রয়োজনও হয়নি চেলসির।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শেষ ম্যাচে আগামী রোববার মাঠে নামবে ব্লুজরা। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ লেস্টার সিটি। এই ম্যাচে ৩ পয়েন্ট পেলেই আবারো চ্যাম্পিয়নস লিগে খেলার টিকিট পাবে মাউরিজিও সারির শিষ্যরা।

৩৭ ম্যাচ থেকে চেলসির সংগ্রহ ৭১ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা রয়েছে তৃতীয় স্থানে। ৩৬ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার রয়েছে চতুর্থ স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/৫ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন