ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেনের সীমা বাড়ল

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৬:২৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-৩০ ৭:৫৬:৪৩ পিএম
মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেনের সীমা বাড়ল
Walton E-plaza

অর্থনৈতিক প্রতিবেদক : মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেনের সীমা বাড়ানো, দিনে আগের চেয়ে দ্বিগুণের বেশি টাকা উত্তোলন এবং অ্যাকাউন্টে দিনে জমা বা ক্যাশ ইন এর পরিমাণও দ্বিগুণ করা হয়েছে বলে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

রোববার বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপন জারি করে মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেনের এ নতুন সীমা নির্ধারণ করে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) একটি ক্রম বিকাশমান সেবা, যা বিগত কয়েক বছর ধরে আর্থিক অন্তর্ভুক্তিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। দেশের দ্রুত বর্ধনশীল অর্থনীতির সাথে তাল মিলিয়ে এ সেবা বর্তমানে নতুন খাত সম্প্রসারণে যেমন, ব্যাংকের মাধ্যমে দেশে আগত রেমিটেন্স বিতরণ, ই-কমার্স, ক্ষুদ্র ব্যবসা, বেতন বিতরণ ইত্যাদি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

পেমেন্ট ইকো সিস্টেম এর পরিবর্তিত প্রেক্ষাপট বিবেচনায় এমএফএস এর সুশৃঙ্খল ও যথাযথ ব্যবহার নিশ্চিতকল্পে এমএফএসের ব্যক্তি হিসাবে  মাধ্যমে লেনদেনের সীমা পুনর্নির্ধারণ করা হল।

এর ফলে এখন থেকে একজন গ্রাহক তার অ‌্যাকাউন্টে দিনে পাঁচ বারে ৩০ হাজার টাকা ক‌্যাশ ইন বা জমা করতে পারবেন। তবে আগের মতোই মাসে ২০ বারে সর্বোচ্চ এক লাখ টাকা ক‌্যাশ ইন করা যাবে। একইসঙ্গে দিনে সর্বোচ্চ পাঁচ বারে ২৫ হাজার টাকা তোলা বা ক‌্যাশ আউট করা যাবে। মাসে ২০ বারে এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/নাসির/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge