ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুর্দান্ত আমিরে ঘুরে দাঁড়াল পাকিস্তান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্দান্ত আমিরে ঘুরে দাঁড়াল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : প্রায় দেড় শ রানের উদ্বোধনী জুটি, পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার চার শ রানও অসম্ভব মনে হচ্ছিল না একটা সময়। সেই অস্ট্রেলিয়া খেলতে পারল না পুরো পঞ্চাশ ওভারও! মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে লক্ষ্যটা নাগালেই রাখল পাকিস্তান।

টনটনে বুধবার ১৪৬ রানের উদ্বোধনী জুটির পরও এক ওভার বাকি থাকতে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ৩০৭ রানে। ১০ উইকেট পড়েছে ২৮ ওভার আর ১৬১ রানের মধ্যে! ওয়ার্নারের সেঞ্চুরির পর আমির নিয়েছেন পাঁচ উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে ওয়ার্নার ও ফিঞ্চ ২২ ওভারে বিনা উইকেটে তুলেছিলেন ১৪৬ রান। পরের ওভারের প্রথম বলে ফিঞ্চকে ফিরিয়ে জুটি ভাঙেন আমির। ১৯৭৫ সালের পর ইংল্যান্ডের মাটিতে ওয়ানডেতে অস্ট্রেলিয়ার সেরা উদ্বোধনী জুটি এটি।

ফিঞ্চ ৮৪ বলে ৮২ করে ফিরলেও ওয়ার্নার সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেননি। ভারতের বিপক্ষে হেরে যাওয়া আগের ম্যাচে ওয়ার্নার ফিফটি করতে খেলেছিলেন ৭৭ বল। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। এদিন তিনি পঞ্চাশ ছুঁয়েছেন ৫১ বলে। ১০২ বলে ছুঁয়েছেন তিন অঙ্ক।



ওয়ানডেতে এটি ওয়ার্নারের ১৫তম সেঞ্চুরি, বিশ্বকাপে দ্বিতীয় আর পাকিস্তানের বিপক্ষে তৃতীয়। সেঞ্চুরির পর একবার জীবন পেলেও ইনিংসটা আর বেশিদূর নিতে পারেননি তিনি। শাহিন শাহ আফ্রিদির অফ স্টাম্পের বাইরের বলে ক্যাচ দেন ডিপ পয়েন্টে। ১১১ বলে ১১ চার ও এক ছক্কায় করেন ১০৭ রান। 

ওয়ার্নারের আগেই ফেরেন স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল। ইনিংস বড় করতে পারেননি দুজনের কেউই। পরে পরিস্থিতির দাবি মেটাতে পারেননি শন মার্শ, উসমান খাজা, অ্যালেক্স ক্যারিরাও। ৩২ ওভারে ২ উইকেটে দুই শ পেরোনো অস্ট্রেলিয়া তাই সাড়ে তিন শও করতে পারেনি। ১৯ রানে হারায় শেষ ৫ উইকেট! দুই ওপেনারের পর তৃতীয় সর্বোচ্চ ২৩ রান করেন মার্শ।

চার বলের মধ্যে শেষ দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে গুটিয়ে দেওয়া আমির ১০ ওভারে মাত্র ৩০ রানে নেন ৫ উইকেট। আফ্রিদি ২ উইকেট পেলেও ১০ ওভারে খরচ করেন ৭০ রান। ওয়াহাব রিয়াজ, হাসান আলী ও মোহাম্মদ হাফিজ নেন একটি করে উইকেট। 



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়