ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মে মাসে মূল্যস্ফীতি বেড়েছে

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৮ ৪:৫৫:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৪:৫৫:১৫ পিএম
মে মাসে মূল্যস্ফীতি বেড়েছে
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের মে মাসে মূল্যস্ফীতি বেড়েছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) হিসাবে গত মে মাসে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৬৩ শতাংশ। যা গত বছরের একই সময়ে ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ।

পরিকল্পনামন্ত্রী জানান, মে মাসে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমলেও খাদ্য বহির্ভূত পণ্যে মূল্যস্ফীতি বেড়ে যাওয়ায় সার্বিকভাবে মূল্যস্ফীতি বেড়েছে।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকের ব্রিফিং শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, মে মাসে খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৪ শতাংশ। অন্যদিকে, খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৫ দশমিক ৮৪ শতাংশ, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৪ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪১ শতাংশ। এর মধ্যে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশে, আর খাদ্য বহিভূর্ত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৫ দশমিক শূন্য ১ শতাংশ (এপ্রিলে ৪ দশমিক  ৮৯ শতাংশ)।

সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে শহরেও ৫ দশমিক ৯৬ শতাংশ। এর পরিমাণ এপ্রিল মাসে ছিল ৫ দশমিক ৮৯ শতাংশ। শহরে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক শূন্য ৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ২২ শতাংশ। আর খাদ্য বহিভূর্ত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৬ দশমিক ৯৫ শতাংশ, যা এর আগের এপ্রিল মাসে ছিল ৬ দশমিক ৬৬ শতাংশ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/হাসিবুল/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge