ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

মুজিববর্ষে রাজস্ব আদায় সকল রেকর্ড ছাড়াবে

27 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২৮ আগস্ট ২০১৯  
মুজিববর্ষে রাজস্ব আদায় সকল রেকর্ড ছাড়াবে

অর্থনৈতিক প্রতিবেদক: আসছে মুজিব বর্ষে রাজস্ব আদায় আগে সকল রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

বুধবার রাজধানীর আইডিইবি ভবনে বিসিএস (ট্যাক্সসেশন) ও বিসিএস (কাস্টম অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশন আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘আগামি বছর মুজিব বর্ষে এনবিআর অত্যন্ত সুসংগঠিতভাবে পালন করবে। এনবিআর বঙ্গবন্ধুর সময় সৃষ্টি হয়েছিল, সেজন্য মুজিববর্ষে রেভিনিউ আমাদের পূর্বের যত রেকর্ড আছে, সব ছাড়িয়ে যাবে বলে আমরা আশা করি। সেই রেকর্ড আমরা বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করবো। এর মাধ্যমে সবাই যেন বুঝতে পারে, আমরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা রেখেই কাজ করছি।’

তিনি বলেন, ‘বিসিএস ট্যাক্স ও বিসিএস কাস্টমস একাডেমিতে নিয়মিত যে প্রশিক্ষণ কোর্স চলে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর যারা গবেষণা করেছেন এবং যাদের কাছে যথেষ্ট তথ্য আছে তাদেরকে রিসোর্স পার্সন এনে বক্তৃতা করানো হবে। রচনা প্রতিযোগিতা ও নিয়মিত আলোচনা হবে। এছাড়া আমাদের কর্মের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করবো।’

কর্মকর্তাদের উদ্দেশ্যে মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, ‘যাদের ট্যাক্সের পয়সায় আমাদের বেতন হয়, তাদের প্রতি আমরা যেন কোন অন্যায় না করি। সেই বিষয়গুলো মনে রেখে চললেই বঙ্গবন্ধুকে স্মরণ করা হবে।’

শেখ হাসিনা তার পিতাকেও ছাড়িয়ে গেছে উল্লেখ করে চেয়ারম্যান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী এ নিয়ে চারবার ক্ষমতায় এসেছেন। এর মধ্যে দেশ শাসন, দেশের উন্নয়ন, আন্তর্জাতিক রাজনীতি, সকল ক্ষেত্রে দেশের অগ্রগতি এবং দেশের সুশাসনের জন্য তিনি যে অবদান রেখে চলেছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য কাজ করছেন। বঙ্গবন্ধুর যে ধ্যান-ধারণা, চিন্তা চেতনা ছিল সেগুলো প্রধানমন্ত্রীর মধ্যে আছেন এবং সেগুলো করে যাচ্ছেন। বলতে হয় তিনি তার পিতাকেও ছাড়িয়ে গেছেন।

সভায় বিসিএস (ট্যাক্সসেশন) অ্যাসোসিয়েশনের সভাপতি সেলিম আফজালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এনবিআর সদস্য (গ্রেড-১) কালিপদ হালদার ও সুলতান মো. ইকবাল।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, এনবিআর সদস্য সৈয়দ গোলাম কিবরীয়া, বিসিএস (ট্যাক্সসেশন) অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. নুরুজ্জামান, বিসিএস (কাস্টম অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ মুশফিকুর রহমান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৯/এম এ রহমান/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়