ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন এসি বিক্রিতে অবদান রাখায় পুরস্কার পেলেন ৪৩ জন

এম মাহফুজুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন এসি বিক্রিতে অবদান রাখায় পুরস্কার পেলেন ৪৩ জন

‘অ্যাচিভমেন্ট সেলিব্রেশন প্রোগ্রাম’ উপলক্ষে কেক কাটছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তারা

এম মাহফুজুর রহমান: স্থানীয় বাজারে ওয়ালটন এয়ার কন্ডিশনার এখন হট কেক। এসি বিক্রিতে রেকর্ড সৃষ্টি করে চলেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। বছরের শুরুতে এসি বিক্রির যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল, সাত মাসেই তার ৭৫ শতাংশ অর্জিত হয়েছে।

এসি বিক্রির এই সাফল্য উদযাপনে শনিবার সন্ধ্যায় (৩১ আগস্ট) রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে আয়োজন করা হয় ‘অ্যাচিভমেন্ট সেলিব্রেশন প্রোগ্রাম’। বর্ণাঢ্য এ আয়োজনে কাটা হয় বিশাল কেক। উন্মুক্ত করা হয় রিভারাইন প্রো এবং ক্রিস্টালাইন সিরিজের ১.৫ এবং ২ টনের নতুন ৬ মডেলের এসি। পাশাপাশি এসি বিক্রিতে বিশেষ অবদান রাখায় ওয়ালটন প্লাজা সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট, ওয়ালটন ডিস্ট্রিবিউটর নেটওয়ার্ক এবং মার্সেল ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের ২৩ জন কর্মকর্তা এবং ২০টি বিক্রয় প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

নতুন মডেলের এসি উন্মোচনের পর পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট এবং সনদ তুলে দেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ভাইস-চেয়ারম্যান এস এম শামসুল আলম এবং পরিচালক এস এম মাহবুবুল আলম।

এ সময় আরো উপস্থিত ছিলেন চিফ টেকনিক্যাল অফিসার ই এম ইয়াং, ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, এক্সিকিউটিভ ডিরেক্টর ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, নজরুল ইসলাম সরকার, এস এম জাহিদ হাসান, হুমায়ুন কবীর, তানভীর রহমান, উদয় হাকিম, সিরাজুল ইসলাম, মোহাম্মদ রায়হান, আমিন খান, ড. মো. সাখাওয়াত হোসেন, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম ও শাহজাদা সেলিম, অপারেটিভ ডিরেক্টর রবিউল আলম ভুঁইয়া, ওয়ালটন এসির চিফ  অপারেটিং অফিসার (সিওও) প্রকৌশলী ইসহাক রনি, অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর খোন্দকার শাহরিয়ার মুরশিদ, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মফিজুর রহমান, ওয়ালটন এসির গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রধান সন্দীপ বিশ্বাস এবং প্রোডাক্ট ম্যানেজার জাহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশে এসির বাজার, এতে ওয়ালটনের অবস্থান এবং বিক্রয় লক্ষ্য নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির তিনজন উর্ধ্বতন কর্মকর্তা। তারা হলেন- এসি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. তানভীর রহমান, গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) বিভাগের প্রধান সন্দীপ বিশ্বাস এবং সার্ভিস ম্যানেজমেন্টের সিনিয়র ডেপুটি ডিরেক্টর আরিফুজ্জামান।

ওয়ালটন এসির বর্তমান বাজার, বিগত বছরের তুলনায় এসিতে অর্জন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে এসির বাজার বৃদ্ধি ও চাহিদা এবং ২০২০ সাল নাগাদ ওয়ালটন এসি নিয়ে সব ধরনের কর্মপরিকল্পনা উঠে আসে তানভীর রহমানের উপস্থাপনায়।

অন্যদিকে, ওয়ালটন এসি বিভাগ নতুন কি কি ফিচার নিয়ে কাজ করছে। আগামীতে এসিতে কি কি যোগ হবে। এসির টেস্টিং ফ্যাসিলিটির বর্তমান অবস্থা ও প্রোডাক্ট কোয়ালিটি নিয়ে কর্মপরিকল্পনা ইত্যাদি নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন সন্দীপ বিশ্বাস। আর এসির ক্রেতাদের সার্ভিস কিভাবে দ্রুত নিশ্চিত করা যায়। এসির সার্ভিস ম্যানেজমেন্টে যারা কর্মরত আছেন তাদের ট্রেনিংসহ আরো অন্যান্য বিষয় উপস্থাপন করেন আরিফুজ্জামান।

পুরস্কার পেলেন যারা

ওয়ালটন এসির বিক্রয় বৃদ্ধিতে অসামান্য অবদান রাখায় প্রতিষ্ঠানটির বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের প্রধান এমদাদুল হক সরকার, প্লাজা সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান মোহাম্মদ রায়হান, মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াত হোসেন এবং এসির প্রোডাক্ট ম্যানেজার জাহিদুল ইসলামকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ভাইস-চেয়ারম্যান এস এম শামসুল আলম এবং পরিচালক এস এম মাহবুবুল আলমসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে পুরস্কারপ্রাপ্তরা

 

এছাড়া ওয়ালটন ও মার্সেলের বিভিন্ন বিভাগের ৩ জন কর্মকর্তাকে প্রথম পুরস্কারে ভূষিত করা হয়। তারা হলেন- আল মাফুজ খান, শওকত আলী শৈকত এবং নুরুল ইসলাম রুবেল।

প্লাজা সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের সেরা এরিয়া ম্যানেজারের পুরস্কার পান সোহেল রানা। ওই বিভাগের ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম হন যথাক্রমে মকসুদুল আলম, অজিত কুমার দাস, আবু নাসের প্রধান ও আকতার হাবিব খান শূর।

ওয়ালটন ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের সেরা এরিয়া ম্যানেজার হিসেবে পুরস্কৃত হন সোহেল রানা। ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের ২য়, ৩য় ও ৪র্থ পুরস্কার পান যথাক্রমে মওদুদ পারভেজ মামুন, শফিক হায়দার ও মাসুদ সোহেল।

মার্সেল ডিস্ট্রিবিউটর নেটওয়ার্ক থেকে সেরা এরিয়া ম্যানেজার হিসেবে পুরস্কার পান কবির হোসেন। ২য় ও ৩য় হন যথাক্রমে নুরুল আমিন ও জাহিদ হাসান।

এছাড়াও, এসি সেলস মনিটরিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের আব্দুল্লাহ ইবনে মাসুদ ও মির্জা শাবাজকে এবং করপোরেট সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের আব্দুর রউফকেও পুরস্কৃত করে ওয়ালটন।

পুরস্কারপ্রাপ্ত ২০ বিক্রয় প্রতিষ্ঠান

ওয়ালটন প্লাজা শাহমখদুম এভিনিউ (উত্তরা), ওয়ালটন প্লাজা শেওড়াপাড়া (মিরপুর), ওয়ালটন প্লাজা পাবনা, ওয়ালটন প্লাজা সোনাডাঙ্গা (খুলনা), ওয়ালটন প্লাজা রাজগঞ্জ (কুমিল্লা) এবং ওয়ালটন প্লাজা সোবহানি ঘাট (সিলেট)।

ওয়ালটন ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের এম আর ইলেকট্রনিক্স (জিরাবো বাজার, ঢাকা), স্বর্ণা ইলেকট্রনিক্স (কামরাঙ্গির চর, ঢাকা), এসডিএল ইলেকট্রনিক্স প্লাজা (বরিশাল), টিএস ইলেকট্রনিক্স (কুমিল্লা), প্যানেল এন্টারপ্রাইজ (গুলশান, ঢাকা) এবং টিআর ইলেক্ট্রোমার্ট (সিলেট)।

মার্সেল ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের আর কে ইলেকট্রনিক্স (লক্ষ্মীপুর), মা মনি ইলেকট্রনিক্স (চৌদ্দগ্রাম, ফেনী), চৌধুরী ইলেকট্রনিক্স-০২ (ঢাকা), এমএনএইচ এন্টারপ্রাইজ (বরিশাল এবং মায়ের দোয়া ইলেকট্রনিক্স (ফতুল্লা, নারায়ণগঞ্জ)।

এসি সেল্স মনিটর অ্যান্ড ডেভেলপমেন্ট ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের কুল ক্যাম্প (চট্টগ্রাম), এম দুবাই ইলেকট্রনিক্স (রাজশাহী) এবং এম এস সোহান ইলেকট্রনিক্স (ফরিদপুর)।

‘এসি সেল্স অ্যাচিভমেন্ট সেলিব্রেশন’ প্রোগ্রাম-এ আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। কবিতা আবৃত্তি, কৌতুক ও গান পরিবেশনা ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ। ছিলো র‌্যাফেল ড্র। যেখানে দশজনকে পুরস্কৃত করা হয়।

 

রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/এম মাহফুজুর রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়