ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন মিডিয়া অফিসে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ

হাকিম মাহি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন মিডিয়া অফিসে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন-এর মিডিয়া অফিসে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ দেয়া হয়েছে। মিডিয়া অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রশিক্ষণে অংশ নেন।

রোববার দুপুরে ঢাকায় মিরপুর মাজার রোডে প্রতিষ্ঠানটির মিডিয়া অফিসে এই প্রশিক্ষণ দেয়া হয়। এ সময় আগুন নেভানোর যন্ত্রের ব্যবহার খেখানো হয়।

প্রজেক্ট অ্যাডমিন মো. আলী আরিফ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই প্রশিক্ষণ পর্বে প্রশিক্ষক হিসেবে ছিলেন প্রজেক্ট ইঞ্জিনিয়ার সঞ্জয় কুমার সোম।

সঞ্জয় কুমার সোম উপস্থিত সবাইকে আগুন নির্বাপণ যন্ত্রের ব্যবহার হাতে-কলমে শিখিয়ে দিয়ে বলেন, ‘অফিসে আগুন নির্বাপণের যন্ত্র থাকলেই হবে না বরং সবাইকে এর ব্যবহার জানতে হবে। অনেক সময় ভুল করে যে কেউ আগুন নেভানোর যন্ত্রে হাত দিয়ে যে কোনো সিস্টেম চালু করে দিতে পারেন। আর এভাবে একজনের ভুল হলে তা সবার জন্য আতঙ্কের কারণ হতে পারে। সত্যি সত্যি আগুন লাগলে সবাই যেন সবাইকে সতর্ক করতে পারেন সেজন্য এর যথাযথ ব্যবহার জানা জরুরি।

এডমিন আরিফ বলেন, ‘আমাদের দুটি বিষয় জানতে হবে। একটি ফায়ার অ্যালার্ম বাজানো, যেটি পূর্ব সতর্কতা সংকেত এবং অন্যটি আগুন নেভানোর যন্ত্রের ব্যবহার। এগুলো জানা থাকলে আমরা আগুন নির্বাপণ যন্ত্রের সঠিক ব্যবহার করতে পারবো।’


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/হাকিম মাহি/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়