ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বাস্থ্য ও জীবন বীমা সেবা দিতে মিলভিক ও বিকাশের চুক্তি

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ১৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাস্থ্য ও জীবন বীমা সেবা দিতে মিলভিক ও বিকাশের চুক্তি

সবাইকে স্বাস্থ্য ও জীবন বীমা সেবা দেয়ার লক্ষ‌্যে চুক্তি স্বাক্ষর করেছে মোবাইল ফোনভিত্তিক স্বাস্থ্য ও জীবন বীমা সেবা প্রদানকারী সংস্থা মিলভিক বাংলাদেশ ও মোবাইল ফোনে আর্থিক সেবা প্রদানকারী সংস্থা বিকাশ লিমিটেড।

সোমবার বিকাশের সঙ্গে মিলভিকের এ চুক্তি হয়। এ চুক্তির ফলে খুব সহজেই বিকাশ পেমেন্টের মাধ্যমে মিলভিকের এই নতুন সেবা নিতে পারবেন গ্রাহকরা।

বর্তমানে বাংলাদেশের ১ শতাংশেরও কম মানুষ বীমা সেবা পান। ফলে যেকোনো আর্থিক ও স্বাস্থ্যঝুঁকির পুরো খরচ নিজেকে বহন করতে হয়। জনগণের আর্থিক ঝুঁকি কিছুটা লাঘব করতে মিলভিক বাংলাদেশের নতুন বীমা সেবার মূল্য শুরু হয় বাৎসরিক মাত্র ১৫০ টাকা থেকে, যা সর্বসাধারণের জন্য গ্রহণযোগ্য। গ্রাহকেরা কোনো কাগজপত্র অথবা স্বাস্থ্য পরীক্ষা না করে খুব সহজেই মিলভিকের এই সেবা গ্রহণ করতে পারবেন বিকাশ পেমেন্টের মাধ্যমে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ  প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, স্বাস্থ‌্য খাতে উন্নয়নের পরিকল্পনার অংশ হিসেবে দেশের মানুষ, বিশেষ করে দুঃস্থদের স্বাস্থ্যসেবার খরচ কমানোর লক্ষ্যে আমরা স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং অগ্রগতিতে সবসময় প্রতিজ্ঞাবদ্ধ। মিলভিক লাইফ এবং হেলথের মতো সহজ প্রযুক্তিভিত্তিক, সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা এবং গ্রাহকদের কাছে বিকাশের সহজলভ্যতা আমাদের লক্ষ্যগুলো ত্বরান্বিত করতে সহায়তা করে এবং আমরা এই নতুন অংশীদারিত্বকে স্বাগত জানাই।

মিলভিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গুস্তাফ আগারটসন বলেন, মিলভিক বাংলাদেশের জন্য এই সময়টি অত্যন্ত আনন্দকর। মিলভিক বাংলাদেশ এবং বিকাশের এই অংশীদারিত্ব বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে এবং আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখতে আমাদের জন্য আরো সুযোগ তৈরি করবে। বাংলাদেশে আমাদের পূর্ববর্তী অভিজ্ঞতা থেকে দেখা যায় যে, গ্রাহকদের কাছে সাশ্রয়ী মূল্যে এবং সহজে পাওয়া সেবা গ্রহণযোগ্য, ঠিক যেমনটি মিলভিক হেলথ নিয়ে এসেছে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কামাল কাদির বলেন, আমরা মিলভিকের সাথে এই অংশীদারিত্বে আনন্দিত। বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে আমরা গভীরভাবে অঙ্গীকারবদ্ধ এবং আমাদের এই পার্টনারশিপ আমাদের অঙ্গীকারপূরণের পথে এক ধাপ অগ্রসর করবে। আমরা আশাবাদী যে, একসাথে আমরা এ দেশে এমন একটি পরিবেশ তৈরি করতে পারব যেখানে প্রত্যেক বাংলাদেশি, যার বিকাশ অ‌্যাকাউন্ট আছে, সে যেন এই সাশ্রয়ী মূল্যের বীমা এবং স্বাস্থ্যসেবা পেতে পারে।

মিলভিক লাইফ দিচ্ছে ৪ লাখ টাকা পর্যন্ত জীবন বীমা কাভারেজ। গ্রাহকরা বার্ষিক চার্জ ১৫০ টাকা থেকে শুরু করে ১ হাজার ২০০ টাকা পর্যন্ত বিভিন্ন প্যাকেজের মধ্যে থেকে তাদের পছন্দমতো কাভারেজ সুবিধা গ্রহণ করতে পারবে।

মিলভিক হেলথ দিচ্ছে ৬০ হাজার টাকা পর্যন্ত হাসপাতাল ক্যাশব্যাক সুবিধা। অত্যন্ত সাশ্রয়ী মূল্যের প্যাকেজগুলো বাৎসরিক চার্জ ২৫০ টাকা থেকে শুরু করে ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত পাওয়া যাচ্ছে। এছাড়া, গ্রাহকরা সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা বিনামূল্যে টেলি-ডাক্তার সেবা উপভোগ করতে পারবেন।


রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়