ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মাননা পাচ্ছে ৯ প্রতিষ্ঠান

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মাননা পাচ্ছে ৯ প্রতিষ্ঠান

বস্ত্র খাতের উন্নয়ন উৎকর্ষতা সাধন ও রপ্তানি বৃদ্ধিতে উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি প্রশাসন ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৯ জানুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মাননা প্রদান করবেন।

মঙ্গলবার (৭ জানুয়ারি, ২০২০) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন এ তথ্য জানান।

লোকমান হোসেন বলেন, প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ ), বাংলাদেশ নীটওয়ার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ ), বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ ), বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ অ্যাসোসিয়েশন (বিজিবি ), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল মিলস অ্যান্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ ), বাংলাদেশ টেরিটাওয়েল এন্ড লিনেন ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিটিটিএলএমইএ ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স ), বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন (বিসিএ ) ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ (এনসিসিবি )।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে বস্ত্র শিল্প খাতকে নিরাপদ শক্তিশালী এবং প্রতিযোগিতায় সক্ষম করে তোলার অঙ্গীকার করা হয়েছে। সে অঙ্গীকার বাস্তবায়নে সরকারের উন্নয়নের বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।


ঢাকা/ আসাদ/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়