ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ক্রেতা-বিক্রেতা সম্মেলন করবে এসএমই ফাউন্ডেশন

অর্থনৈতিক প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ৮:১০:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ৮:১০:২৯ পিএম

ক্ষুদ্র ও তৃণমূল পর্যায়ের পণ্য উৎপাদনকারী এবং অপেক্ষাকৃত নতুন নারী উদ্যোক্তাদের মূলধারার বাজার ব্যবস্থার সঙ্গে যুক্ত করতে শিগগিরই ৫ম বারের মত ক্রেতা-বিক্রেতা সম্মেলন আয়োজন করবে এসএমই ফাউন্ডেশন।

মঙ্গলবার এ উপলক্ষ্যে ফাউন্ডেশনের সভাকক্ষে নারী উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের আয়োজনে দিনব্যাপী প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন প্রায় ৪০জন নারী উদ্যোক্তা।

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তৃতা করেন ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ সদস্য রাশেদুল করীম মুন্না, ইসমাত জেরিন খান, উপব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার, মহাব্যবস্থাপক ফারজানা খান।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন দেশী পণ্যের বিখ্যাত ব্র্যান্ড ‘বিবিয়ানা’র স্বত্ত্বাধিকারী লিপি খন্দকার, ‘অঞ্জনস’-এর স্বত্তাধিকারী শাহীন আহমেদ এবং থ্রি-টেক-এর স্বত্তাধিকারী তাসনীম আলম শাহীন।

কর্মশালায় তারা নতুন নারী উদ্যোক্তাদের পণ্যের গুণগত মানোন্নয়ন, ব্যবসায়িক বিকাশে সহায়তা উৎপাদনকারী নারী উদ্যোক্তাদের কাঙ্খিত ক্রেতার সাথে পরিচিতি, বাণিজ্যিক ক্রেতাদের খুঁজে পাওয়ার উপায় এবং ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরির নানা দিক তুলে ধরেন। সেই সঙ্গে ক্রেতার চাহিদা অনুযায়ী ও সুবিধাজনক দামে পণ্য উৎপাদন সম্পর্কেও ধারণা দেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, ২০১১ সালে ক্ষুদ্র ও নতুন নারী উদ্যোক্তাদের সঙ্গে বিখ্যাত দেশি ব্র্যান্ডের পণ্য উদ্যোক্তাদের পরিচয় করিয়ে দিতে প্রথমবারের মত ক্রেতা-বিক্রেতা সম্মেলন নামে ব্যতিক্রমী এ আয়োজন শুরু করে এসএমই ফাউন্ডেশন।


ঢাকা/হাসান/সাজেদ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও