ঢাকা, মঙ্গলবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন বাংলা ভয়েস সার্চ টিভিতে ক্রেতাদের আগ্রহ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ৭:২১:৩২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৭:২১:৩২ পিএম

প্রথমবারের মতো বাংলাদেশে স্মার্ট টিভিতে বাংলা ভয়েস সার্চ অপশন সংবলিত টেলিভিশন নিয়ে এসেছে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, অটোমোবাইল এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। বাণিজ্য মেলায় ওয়ালটন বাংলা ভয়েস সার্চ অপশন সংবলিত তিনটি মডেলের স্মার্ট টেলিভিশন বিক্রি করা হচ্ছে।

এছাড়া প্রদর্শন করা হচ্ছে ভয়েস কমান্ড ও এ্যালেক্সা টিভি৷ এবং ৪-কে রেজ্যুলেশনে, ৮-কে রেজ্যুলেশনের ও এলইডি টেলিভিশন।

ওয়ালটন প্যাভিলিয়নে গিয়ে দেখা গেছে, এই উন্নত প্রযুক্তির টেলিভিশন দেখার জন্য দর্শনার্থীদের ভিড়। তারা খুব আগ্রহ নিয়ে এই টেলিভিশনের ফিচার সম্পর্কে জিজ্ঞাসা করছেন। কিভাবে চালাতে হবে সেই সম্পর্কে জানছেন ওয়ালটনের বিক্রয়কর্মীদের কাছ থেকে।     

মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে সব টেলিভিশনে ১০ শতাংশ নিশ্চিত নগদ ছাড় পাচ্ছেন ক্রেতারা। আরো পাচ্ছেন ক্রেডিট কার্ডের মাধ্যমে ১০ শতাংশ ছাড়ে ইএমআই সুবিধায় পণ্য কেনার সুযোগ। বিকাশ পেমেন্টেও আছে ছাড়ের সুবিধা।

এদিকে ওয়ালটন প্যাভিলিয়নে ‘সাধ্যের মধ্যে শ্রেষ্ঠ টিভি ক্যাম্পেইনের সিজন-২ এর আওতায় নির্দিষ্ট মডেলের এলইডি ও স্মার্ট টিভি কিনে রেজিস্ট্রেশন করলে ক্রেতারা পেতে পারেন আকর্ষণীয় অঙ্কের ক্যাশব্যাক। ৮ হাজার ৯৯০ টাকায় ওয়ালটনের ২৪ ইঞ্চি বা ৬১০ মিলিমিটার এলইডি টিভি, ১১ হাজার ৯৯০ টাকায় ৩২ ইঞ্চি বা ৮১৩ মিমি এলইডি টিভি, ১৫ হাজার ৯৯০ টাকায় নতুন মডেলের ৩৯ ইঞ্চি বা ৯৯১ মিমি এলইডি টিভি এবং ১৯ হাজার ৯৯০ টাকায় ৪৩ ইঞ্চি বা ১.০৯ মিটারের এলইডি টিভি পাওয়ার সুযোগ পাবেন।

ওয়ালটন প্যাভিলিয়নের (নম্বর ২৯) টিভি মনিটরিংয়ের দায়িত্ব নিয়জিত মো. আল আমিন জানান, এবারের মেলায় ২১টি মডেলের টিভি প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। এর মধ্যে নতুন বছর উপলক্ষে মেলায় এসেছে ফোর-কে রেজ্যুলেশনের ইকো-এনার্জি সমৃদ্ধ ৫৫ ইঞ্চি বা ১.৩৯ মি স্মার্ট টিভি। ৯৯ হাজার ৯০০ টাকা মূল্যের ওয়ালটনের এই ফোর-কে টিভি মেলায় ১০ শতাংশ নগদ ছাড়ে ৮৯ হাজার ৯১০ টাকায় কেনা যাবে।

তিনি বলেন, ফোর-কে টিভির পাশাপাশি মেলায় ক্রেতা-দর্শনার্থীদের জন্য প্রথম বাংলা ভয়েস সার্চ ৩২ ইঞ্চির স্মার্ট টিভি প্রদর্শন করছে ওয়ালটন। এন্ড্রয়েড ৭ অপারেটিং সিস্টেমযুক্ত ওয়ালটনের এই স্মার্ট টিভিতে বাংলার পাশাপাশি আছে ইংরেজি ও হিন্দি ল্যাঙ্গোয়েজের সার্চ অপশন। এর ফলে ইউটিউব বা ব্রাউজারে বাংলায় পছন্দের কোনো কন্টেন্ট খুঁজতে গ্রাহককে টিভির রিমোর্ট দিয়ে আর টাইপ করতে হবে না। ‘হ্যালো ওয়ালটন’ বললেই চালু হয়ে যাবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ভয়েস রিসিভার। এরপর বাংলায় কন্টেন্টটি মুখে বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইউটিউব অথবা ইন্টারনেট ব্রাউজারে চলে আসবে। শুধু বাংলাই নয়; ভয়েস কমান্ডের মাধ্যমে সার্চ করা যাবে ইংরেজি ও হিন্দি কন্টেন্ট। এই প্রযুক্তি ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন।

আল আমিন বলেন, বাংলাদেশে একমাত্র ওয়ালটনের স্মার্ট টিভিতেই সংযোজন করা হয়েছে বাংলা ভয়েস সার্চ অপশন।

এসব টিভিতে ৫ বছরের সার্ভিস ওয়ারেন্টিসহ ৩২ ইঞ্চি বা তদূর্ধ্ব সাইজের টিভির প্যানেলে ৪ বছর পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টি সুবিধা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক মো. মোস্তফাজ্জামান সরকার বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ছাড়া হয়েছে কিছুসংখ্যক নতুন মডেলের টিভি। মেলার শুরু থেকেই টেলিভিশন বিক্রিতে ব্যাপক সাড়া পাচ্ছি। ওয়ালটন টেলিভিশনের মান খুব ভালো হওয়ায় ক্রেতারা খুব আগ্রহ নিয়েই টেলিভিশন কিনছেন। আশা করি, মেলার বাকি দিনগুলোতে বিক্রি আরো বাড়বে।  


ঢাকা/হাসিবুল/সাইফ