ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

মেলার বিদায় ঘণ্টায় ছাড়ের ছড়াছড়ি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৬ ৩:১২:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৭ ৫:০১:১৩ পিএম

বিদায়ের ঘণ্টা বাজতে শুরু করেছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শেষ দিনের শেষ বেলায় ক্রেতারা কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন।

আবার মেলা প্রাঙ্গণে ঘুরে দেখা গেছে, শেষ মুহূর্তে বিক্রি বাড়াতে নানা রকমের ছাড় ও অফার বাড়িয়েছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। ক্রেতাদের আকর্ষণে বিভিন্ন পণ্যে বিশেষ মূল্যছাড় দিচ্ছেন বিক্রেতারা।

পণ্য ভেদে ১০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত নগদ মূল্যছাড়ের পাশাপাশি বিভিন্ন অফার দিয়েছেন ব্যবসায়ীরা। মেলায় একটি কিনলে একটি ফ্রিসহ রয়েছে ‘রাজকীয়’ , ‘গোল্ডেন’ , ‘আখেরী’ ও ‘ফাটাফাটি’ অফার।

সব মিলিয়ে অফার আর ছাড়ের ছড়াছড়ি চলছে এখন বাণিজ্য মেলায়। বিভিন্ন ছাড়ে পণ্য কিনতে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

মেলার শেষ সময়ে সবচেয়ে বেশি আগ্রহ দেখা গেছে প্লাস্টিকের তৈরি গৃহস্থালির জিনিসপত্র, বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক পণ্য, জুস মেকার, জুস ব্লেন্ডার, ওভেন, রাইস কুকার, ঘর সাজানোর সামগ্রীসহ ফ্যাশেনেবল পোশাক ব্লেজার ও খাদ্যপণ্যে।

মেলায় বিভিন্ন দোকান ঘুরে দেখা গেছে, ২০০০ টাকার জুতা এখন বিক্রি করছে মাত্র ৩০০ থেকে ৫০০ টাকায়। এছাড়া মেয়েদের থ্রি পিচ বিক্রি করছে ২০০ থেকে ৩০০ টাকায়। আবার মেয়েদের ওড়না বিক্রি করছে ১০০ টাকায়।

এছাড়া, ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে দোকানিরা হাঁকডাক দিয়ে বলছে 'যা নিবেন ১০০, ৩০০ টাকার জিনিস ১০০ টাকা।’

ব্লেজার দোকান সাইফা হ্যান্ডিক্রাফট স্টলের বিক্রয়কর্মী আকাশ বলেন, ‘মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য মাত্র ১২০০ টাকায় রাজকীয় অফারে ব্লেজার বিক্রি করছি। এছাড়াও বিশেষ ছাড়ে ১০০০ টাকার মধ্যে ভালো মানের ব্লেজার রয়েছে।’


ঢাকা/হাসিবুল/জেনিস