ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটনে আন্তর্জাতিক নারী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনে আন্তর্জাতিক নারী দিবস পালন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ওয়ালটন করপোরেট অফিসে বিশালাকার কেক কাটা হয়

আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে বাংলাদেশি ইলেকট্রনিক্স এবং প্রযুক্তিপণ্য জায়ান্ট ওয়ালটন।

রোববার (৮ মার্চ) রাজধানীর বসুন্ধরায় ওয়ালটনের করপোরেট অফিসে বিশালকার কেক কেটে নারী দিবস উদযাপন করা হয়। এ সময় ওয়ালটনের তিন নারী কর্মকর্তাকে দেওয়া হয় বিশেষ সম্মাননা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম মাহবুবুল আলম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, চৌধুরী হাসান সারওয়ার্দি ও ড. মো. সাখাওয়াৎ হোসেন, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মো. কামরুজ্জামান প্রমুখ।

সম্মাননাপ্রাপ্ত ওয়ালটনের নারী কর্মকর্তারা হলেন- ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর শাহানা আক্তার শম্পা, সিনিয়র ডেপুটি অ‌্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ফেরদৌসি সুলতানা শীলা এবং ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর নাসিমা আক্তার নীলা।

সম্মাননাপ্রাপ্ত ওয়ালটনের নারী কর্মকর্তাদের সঙ্গে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা

অনুষ্ঠানে এস এম মাহবুবুল আলম বলেন, ‘বিশ্বের যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর/অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর’—জাতীয় কবির লেখা এ পঙ্‌ক্তিটি সবারই জানা। আমার কাছে মনে হয়, বর্তমানে নারী অর্ধেক নয়, বরং পুরুষের চেয়ে বেশি কাজ করেন। কারণ, নারীদের কিছু বাড়তি দায়িত্ব পালন করতে হয়। নারী-পুরুষের মিলিত প্রচেষ্টাই পারে সুখী ও সমৃদ্ধ সংসার, সমাজ ও দেশ গড়তে।

তিনি আরো বলেন, ওয়ালটনে সব সময়ই নারীদের অগ্রাধিকার দেয়া হয়। নারী কর্মী নিয়োগের সময় তাদের জন্য উপযোগী কাজগুলোকে প্রাধান্য দেয়া হয়। যেসব কাজ নারী-পুরুষ উভয়েরই উপযোগী, সেসব কাজে নারীদের অগ্রাধিকার দেয়ার বিষয়ে ওয়ালটনের মানবসম্পদ বিভাগকে নির্দেশনা দেওয়া আছে।

উল্লেখ্য, ৮ মার্চ বিশ্বজুড়ে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। দিনটি নারীর অধিকার আদায়ের দিন হিসেবে স্বীকৃত। সভ্যতার সূচনালগ্ন থেকে বিশ্বের সব উন্নয়নের সমঅংশীদার হিসেবে পুরুষের পাশাপাশি নারীর অবদান অনস্বীকার্য। নারীর ভূমিকা সমাজ-সভ্যতার অগ্রযাত্রার ইতিহাসে সমান্তরাল। মানুষ হিসেবে পরিপূর্ণ অধিকারের দাবিতে নারীরা সুদীর্ঘকাল যে আন্দোলন চালিয়ে আসছে, তারই স্বীকৃতিস্বরূপ পালিত হয় নারী দিবস।


ঢাকা/অগাস্টিন সুজন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়