ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

৯ সচিবকে নিয়ে এনবিআরে জরুরি বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১১ ৯:২০:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৪ ৯:৪২:২৯ পিএম
ফাইল ফটো

রাজস্ব ঘাটতি ও আদায়ের কৌশল ঠিক করতে কম্পোট্রলার অ‌্যান্ড অডিটর জেনারেল, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ ৯ মন্ত্রণালয়ের সচিবদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার সন্ধ্যা ৭টায় এনবিআরের সম্মেলনকক্ষে বৈঠকে বসেছেন। এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বৈঠকটির সভাপতিত্ব করছেন।

বৈঠকে উপস্থিত মন্ত্রণালয়ের সচিবরা হলেন- মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, কম্পট্রোলার অ‌্যান্ড অডিটর জেনারেল মুহাম্মদ মুসলিম চৌধুরী, অর্থ মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয়, এনবিআরের সকল সদস্য এবং সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের ডিজি (সিআইসি)।

কড়া নিরাপত্তার মধ্যে বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেছে।

এনবিআর সূত্রে জানা যায়, চলতি ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘাটতি এবং আগামী অর্থবছরের রাজস্ব আদায়ের কর্মপরিকল্পনা নির্ধারণ করতেই এ জরুরি সভা ডাকা হয়েছে। স্ব স্ব মন্ত্রণালয়ের সার্বিক পরামর্শ এবং বর্তমান পরিস্থিতি করণীয় ঠিক করতেই এ বৈঠক। তবে বৈঠকের বিষয়ে কোনো আনুষ্ঠানিক বক্তব্য দিতে রাজি হননি এনবিআর ঊর্দ্ধতন কর্মকর্তারা।


ঢাকা/এম এ রহমান/সনি