ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বিএমবিএ’র ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৫ ৯:০৫:০৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৫ ৯:০৫:০৫ পিএম

করোনাভাইরাস সংক্রমণের প্রভাবে সবকিছু বন্ধ থাকায় কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষের মধ্যে সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) অংশ হিসেবে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

প্রতিষ্ঠানটির এ ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম মতিঝিল জোনের পুলিশের সহায়তায় পরিচালনা করা হচ্ছে।

রোববার (০৫ এপ্রিল) সকাল থেকে রাজধানীর খিলগাঁও এলাকায় এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এর আগে সকালে ত্রাণসামগ্রীগুলো মতিঝিল জোনের পুলিশের হাতে বিতরণের জন্য তুলে দেন বিএমবিএ’র সভাপতি মো. ছায়েদুর রহমান।

বিএমবিএ’র পক্ষ থেকে দেওয়া ত্রাণসামগ্রী মতিঝিল জোনোর ১০টি স্থানে বিতরণ করা হবে।  তবে বিভিন্ন দিন বিভিন্ন স্থানে প্রায় দেড় হাজার পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দেওয়া হবে; যাতে প্রকৃত অভাবগ্রস্ত বা ক্ষুধার্তরা তা পাবেন।  আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ ত্রাণসামগ্রী বিতরণ কর্যক্রম পরিচালনা করা হবে।

সম্প্রতি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান বা সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণের সময় বিশৃঙ্খলা দেখা দিয়েছে। ফলে সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন হয়ে পড়ে। সেদিক বিবেচনায় রেখে বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য পুলিশকে দায়িত্ব দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিএমবিএ’র সভাপতি মো. ছায়েদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) অংশ হিসেবে রোববার থেকে বিএমবিএ’র পক্ষ থেকে কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা শুরু হয়েছে। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ ত্রাণসামগ্রী বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, প্রকৃত কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষের হাতে যেন ত্রাণসামগ্রী পৌঁছায়, তারা সেই অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।  সামাজিক দূরত্ব বজায় রেখে সুষ্ঠুভাবে ত্রাণসামগ্রী বিতরণ করার জন্য পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে।


ঢাকা/এনটি/জেডআর