ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএমবিএ’র ত্রাণ সহায়তা পেলো ১২শ’ পরিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএমবিএ’র ত্রাণ সহায়তা পেলো ১২শ’ পরিবার

সারাদেশে করোনাভাইরাস সংক্রমণের প্রভাবে কর্মহীন, অসহায়, দুস্থ ও ছিন্নমূল এক হাজার পরিবারকে সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) অংশ হিসাবে ত্রাণ সহায়তা দিয়েছে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। এছাড়া করোনার প্রভাবে পুঁজিবাজার বন্ধ থাকায় আর্থিক সংকটে পড়া ২শ’ ক্ষুদ্র বিনিয়োগকারীকেও ত্রাণ সহায়তা দিয়েছে মার্চেন্ট ব্যাংকগুলোর এ সংগঠনটি।

গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া বিএমবিএ’র ত্রাণ বিতরণ কার্যক্রমের আওতায় এ পর্যন্ত সর্বমোট এক হাজার ২শ’ পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে।

অসহায়দের মধ‌্যে ত্রাণ বিতরণ কার্যক্রম মতিঝিল জোনের পুলিশের সহায়তায় পরিচালনা করা হয়।  আর আর্থিক সংকটে থাকা ক্ষুদ্র বিনিয়োগকারীসহ অসহায়দের ত্রাণ বিতরণে সহায়তা করেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক।  আর ত্রাণ বিতরণের সার্বিক কার্যক্রম দেখভাল করেন বিএমবিএ’র সভাপতি মো. ছায়েদুর রহমান।

এর আগে গত ৫ এপ্রিল সকালে অসহায়দের মধ‌্যে ত্রাণ সাহায‌্যের সামগ্রীগুলো মতিঝিল জোনের পুলিশের হাতে তুলে দেন ছায়েদুর রহমান। বিএমবিএ’র পক্ষ থেকে দেওয়া ত্রাণসামগ্রী মতিঝিল জোনের ১০টি স্থানে বিতরণ করা হয়।  মতিঝিল জোন ছাড়াও গেণ্ডারিয়া, লক্ষ্মীবাজার এবং ধোলাইখান এলাকায়ও ত্রাণ বিতরণ করা হয়।

এ বিষয়ে বিএমবিএ’র সভাপতি মো. ছায়েদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘সিএসআর’র অংশ হিসেবে বিএমবিএ’র পক্ষ থেকে কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। প্রকৃত কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষের হাতে যেন ত্রাণসামগ্রী পৌঁছায়, সে জন্যই মতিঝিল জোনের পুলিশের সহায়তা নেওয়া হয়েছে। এছাড়া সিএসআর’র আওতায় আর্থিক সংকটে থাকা ক্ষুদ্র বিনিয়োগকারীদেরকেও সহায়তা দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সুষ্ঠুভাবে বিএমবিএ’র ত্রাণ সহায়তা কার্যক্রম সম্পন্ন হয়েছে।’

এ বিষয়ে পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক রাইজিংবিডিকে বলেন, ‘এ সংকটময় পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় মানুষের পাশাপাশি ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের পাশে থাকার জন্য বিএমবিএকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’


ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়