ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাজেট প্রণয়নে মতামত দেওয়া যাবে ওয়েবসাইটে

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ৩ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাজেট প্রণয়নে মতামত দেওয়া যাবে ওয়েবসাইটে

আসন্ন ২০২০-২০২১ অর্থবছরের বাজেট আগামী জুন মাসে জাতীয় সংসদে উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। দেশের সব শ্রেণি-পেশার মানুষের মতামতের ভিত্তিতে বাজেটকে আরো অংশগ্রহণমূলক করার লক্ষ্যে ওয়েবসাইটের মাধ্যম মতামত গ্রহণের উদ্যোগ নিয়েছে অর্থ মন্ত্রণালয়। নতুন অর্থবছরের বাজেট প্রণয়নের আগে বিভিন্ন স্টেকহোল্ডাররা এখানে মতামত দিতে পারবেন।

অর্থ বিভাগের ওয়েরসাইটে () এবাবের বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিলও পাওয়া যাবে। যেকোনো ব্যক্তি তা পড়তে ও ডাউনলোড করতে পারবেন।

উল্লেখ, প্রতিবছর বাজেট প্রণয়নের আগে দেশের বিভিন্ন শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকদের সংগঠন, অর্থনীতিবিদ, গবেষণা প্রতিষ্ঠানসহ বিভিন্ন পেশাদার সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা করা হয়। আলোচনা থেকে বিভিন্ন পরামর্শ বাজেটে প্রতিফলন থাকে। কিন্তু আসন্ন বাজেটের আগে কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনার শুরুতেই বিশ্বব্যাপী করোনার প্রভাব বাংলাদেশেও পড়ে। এ অবস্থায় সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। ফলে প্রস্তাবিত প্রাক-বাজেট আলোচনা স্থগিত হয়ে যায়। এর ফলে বাজেট প্রণয়ন আরো গঠনমূলক করে তুলতে অর্থ মন্ত্রণালয় অনলাইনে মতামত নেওয়ার উদ্যোগ নিয়েছে।
 

 

ঢাকা/হাসনাত/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়