ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সুগার করপোরেশনের অনুমোদন ছাড়া চিনিকলে নিয়োগ হবে না’

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘সুগার করপোরেশনের অনুমোদন ছাড়া চিনিকলে নিয়োগ হবে না’

সুগার করপোরেশনের অনুমোদন ছাড়া কোনো চিনিকলে নিয়োগ হবে না বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, সুগার করপোরেশনের অনুমোদন ছাড়া কোনও চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক স্থায়ী বা অস্থায়ী কোনভাবেই কাউকে নিয়োগ দিতে পারবেন না।

বৃহস্পতিবার (১৪ মে) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলমান করোনা পরিস্থিতির মধ্যে মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রম অব্যাহত রাখতে দিক নির্দেশনামূলক সভায় প্রতিন্ত্রী এ কথা বলেন।  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, চিনির উৎপাদন বাড়াতে উন্নত জাতের আখ উৎপাদন করতে হবে এবং আখ চাষিদের নিকট হতে ক্রয়কৃত আখের সঠিক হিসেব সংরক্ষণ করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী সারের অপচয় রোধে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের নির্মাণাধীন বাফার গোডাউনসমূহের কাজ দ্রুত সমাপ্ত করা নির্দেশ দেন।

তিনি বলেন, বাফার গোডাউনসমূহের কাজ দ্রুত সমাপ্ত করার স্বার্থে আগামীতে দক্ষ ও অভিজ্ঞ দেশি স্টিল বিল্ডিং প্রতিষ্ঠানকে কাজ দিতে হবে।

তিনি লবণ চাষিদের রক্ষার্থে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) মাধ্যমে চাষিদের কাছ থেকে লবণ ক্রয় এবং বাংলাদেশ ষ্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) কার্যক্রম নিয়মিত গণমাধ্যমে উপস্থাপন করার পরামর্শ দেন।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে সভায় শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থারর প্রধানরাসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়