ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্টেকহোল্ডারদের কৃতজ্ঞতা জানালো বিএসইসি’র বিদায়ী কমিশন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্টেকহোল্ডারদের কৃতজ্ঞতা জানালো বিএসইসি’র বিদায়ী কমিশন

পুঁজিবাজার সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিদায়ী চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেন ও তার কমিশন।

বৃহস্পতিবার (১৪ মে) বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ মে বিএসইসিতে চেয়ারম্যান হিসাবে অধ্যাপক এম খায়রুল হোসেনের শেষ কার্যদিবস।  তিনি এখান থেকে আগের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগে যোগদান করবেন। এর আগে অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী গত ৪ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে ও ড. স্বপন কুমার বালা ১৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে যোগদান করেছেন।

দীর্ঘদিন দায়িত্ব পালনকালে বিনিয়োগকারী, স্টক এক্সচেঞ্জেস, ট্রেক হোল্ডারস, ডিবিএ, বিএমবিএ, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ, ফান্ড ম্যানেজার, ক্রেডিট রেটিং কোম্পানিজ, বাংলাদেশ পাবলিক লিস্টেড কোম্পানিজ, কাস্টডিয়ান, সরকার ও স্টেকহোল্ডারদের কাছ থেকে সমর্থন ও সহযোগিতা পেয়েছেন।  এজন্য সব স্টেকহোল্ডারদের কাছে খায়রুল হোসেনের কমিশন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

কমিশন বিশেষ করে গণমাধ্যম প্রতিনিধিদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে।  তারা সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গা নিশ্চিত করার প্রচেষ্টার পাশাপাশি সবার কাছে গঠনমূলক সংবাদ পরিবেশন করেছেন।  এছাড়া শেয়ারবাজারের গতিধারা বিশ্লেষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

প্রধানমন্ত্রী থেকে শুরু করে বর্তমান ও সাবেক অর্থমন্ত্রী, বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা ও সরকারি-বেসরকারিসহ যেসব প্রতিষ্ঠান শেয়ারবাজারের উন্নয়নে সহযোগিতা ও নীতি সহায়তা দিয়েছেন, তাদের প্রতি ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বাধীন কমিশন গভীর শ্রদ্ধা প্রকাশ করেছেন।

বিগত দিনের কর্মসূচির ধারাবাহিকতায় আগামীর নেতৃত্ব সামনে কমিশনের কার্যক্রমকে আরও গতিশীল করবে বলে আশা প্রকাশ করেছে বিদায়ী কমিশন।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়