ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নির্দেশনা অমান্য করে দোকান খোলায় ২ স্বর্ণ ব্যবসায়ী বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নির্দেশনা অমান্য করে দোকান খোলায় ২ স্বর্ণ ব্যবসায়ী বহিষ্কার

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের সময়ে নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় দুই স্বর্ণ ব্যবসায়ীকে সংগঠন থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

রোববার (১৭ মে) বাজুসের সভাপতি এনামুল হক খান দোলন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যবসায়ীরা হলেন, গুলশানের ভাসাভী জুয়েলার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামাল জামান মোল্লা এবং পূরবী জুয়েলার্স (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বাবু জগন্নাথ ঘোষ।

বিবৃতিতে বলা হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) কার্যনির্বাহী কমিটি টেলিকনফারেন্সের মাধ্যমে জরুরি সভার আয়োজন করে। সভায় দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাসাধারণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে এবং সংক্রমণ রোধে সরকারকে সহায়তা করার লক্ষ্যে ঈদুল ফিতর পর্যন্ত সব জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

কিন্তু, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ ও নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির সদস্য ভাসাভী জুয়েলার্স লিমিটেড গুলশান এর ব্যবস্থাপনা পরিচালক কামাল জামান মোল্লা এবং পূরবী জুয়েলার্স (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জগন্নাথ ঘোষকে  বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে কেন এই বহিষ্কারাদেশ স্থায়ী করা হবে না তা জানতে চেয়ে নোটিশ দেওয়া হয়েছে।

এর আগে সংগঠনের নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য তাদের দুইজনকে সতর্কতামূলক চিঠি দেওয়া হয়েছিল। একইসঙ্গে বাজুসের আরও ৩০ জন সদস্যকে সতর্ক করা হয়েছে।


ঢাকা/এম এ রহমান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়