ঢাকা, মঙ্গলবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বিএসইসির নতুন ৩ কমিশনারের নিয়োগ চূড়ান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৯ ১১:৫৮:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১৯ ১১:৫৮:২৫ পিএম

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তিনজন কমিশনার নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে।

বিএসইসির কমিশনার হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেতে যাচ্ছেন সাবেক শিল্প সচিব আব্দুল হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ এবং একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মিজানুর রহমান।

মঙ্গলবার (১৯ মে) বিকেলে প্রধানমন্ত্রী তাদের নিয়োগ সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। শিগগিরই তাদের নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

জানা গেছে, কমিশনার হিসেবে নিয়োগের জন্য মনোনীত শিল্প সচিব আব্দুল হালিম আগামী সপ্তাহে ২৮ মে থেকে এলপিআরে যাবেন। তিনি এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসডিজি বিভাগের ডিজি হিসেবে দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের শিক্ষক। তিনি রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক।

শিল্প সচিব আব্দুল হালিম রাইজিংবিডিকে বলেন, ‘বিষয়টি জেনেছি। এখনো প্রজ্ঞাপন হয়নি। তাই বেশি কিছু বলতে পারছি না।’ 

অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ রাইজিংবিডিকে বলেন, ‘আমি বিষয়টি জেনেছি। আপনারা আমার জন্য দোয়া করবেন।’

অধ্যাপক মিজানুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘আমিও বিষয়টি জেনেছি। আমার জন্য দোয়া করবেন।’

এর আগে গত ১৭ মে বিএসইসির চেয়ারম্যান হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষক অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলামকে নিয়োগ দেয় সরকার।

বিএসইসির চেয়ারম্যান নিয়োগের আগে তিনি সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একাধিকার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বাণিজ্য অনুষদের ডিন ছিলেন।

 

ঢাকা/এনটি/রফিক