ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

‘পর্যাপ্ত রাসায়নিক সারের সরবরাহ নিশ্চিত করা হয়েছে’

অর্থনৈতিক প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২০ ৯:৫৩:৩২ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২০ ৯:৫৩:৩২ পিএম

করোনা পরিস্থিতিতে কৃষিজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে দেশের সর্বত্র কৃষকদের নিকট পর্যাপ্ত রাসায়নিক সারের সরবরাহ নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে বিসিআইসির সার কারখানাসমূহে উৎপাদন অব্যাহত রাখা হয়েছে। করোনা পরিস্থিতি কৃষি উৎপাদন বৃদ্ধির ওপর সর্বাধিক গুরুত্ব আরোপ করার পরিপ্রেক্ষিতে সারের উৎপাদন চলমান রয়েছে।

বুধবার (২০ মে) শিল্প প্রতিমন্ত্রী রাজধানীর মিরপুরে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে গরীব দুঃস্থ ও অসহায়দের মাঝে ঈদের উপহারসামগ্রী বিতরণকালে এ কথা বলেন।

করোনা পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের আয়-রোজগারহীন মানুষের মাঝে শিল্প প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত পক্ষ হতে আজ ঈদের উপহার দেন।  প্রায় ২ হাজার পরিবারের মাঝে সেমাই, চিনি, আটা, আলু, চাল, ডাল বিতরণ করা হয়।

এ সময় শিল্প প্রতিমন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্যশস্য মজুত  রয়েছে।  এবার বোরো ধানের উৎপাদন ভালো হওয়ায় করোনায় দেশের কোথাও খাদ্যের সংকট হবে না। করোনা পরিস্থিতিতে কলকারখানায় শ্রমিকদের জন্য পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়ে শিল্প প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা বাধাগ্রস্ত হলে উৎপাদন কার্যক্রম ব্যাহত হতে পারে।

 

হাসান/সাইফ