ঢাকা, মঙ্গলবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বিএসইসির নতুন কমিশনার হলেন শামসুদ্দীন ও মিজান

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২০ ১০:১৪:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২০ ১১:৩১:১৭ পিএম

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।

এতে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্সের অধ্যাপক ড. শেখ শামসুদ্দীন আহমেদ এবং একই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন্স সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান।

বুধবার (২০ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। নতুন দুই কমিশনার আজই যোগ দিয়েছেন বলে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

এছাড়া বিএসইসির আরেক কমিশনার হিসেবে বর্তমান দায়িত্বপ্রাপ্ত শিল্প সচিব আব্দুল হালিমকে নিয়োগ দেয়ার বিষয়টি চূড়ান্ত হয়েছে। তিনি আগামী ২৮ মে থেকে অবসরে যাচ্ছেন। ঈদের পর জুনের প্রথম সপ্তাহে তিনি বিএসইসিতে কমিশনার হিসেবে যোগদান করবেন বলে জানা গেছে।

এ বিষয়ে অধ্যাপক মিজানুর রহমান ও অধ্যাপক ড. শেখ শামসুদ্দীন আহমেদ রাইজিংবিডিকে জানান, ‘আজ প্রজ্ঞাপন জারি হয়েছে। তারা বিকেলেই বিএসইসিতে যোগদান করেছেন।’

এর আগে গত মঙ্গলবার (১৯ মে) বিকেলে প্রধানমন্ত্রী তিন কমিশনারের নিয়োগের বিষয়টি অনুমোদন করেছেন। সে ধারাবাহিকতায় বুধবার ২ জন কমিশনারকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। আর শিল্প সচিব আব্দুল হালিম আগামী ২৮ মে অবসরে যাচ্ছেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১৭ মে প্রজ্ঞাপন জারি করা হয়। তাকে কমিশনার হিসেবে নিয়োগের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রসঙ্গত, ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি সেন্টার ফর অ্যাকাউন্টিং ফর ক্যাপিটাল মার্কেট ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালকের দায়িত্বে রয়েছেন।

ড. শেখ শামসুদ্দীন আহমেদ অধ্যাপনার পাশাপাশি বিশ্ব ব্যাংকের ঢাকা কার্যালয়ের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ হিসেবেও কাজ করেছেন।

আব্দুল হালিম শিল্প মন্ত্রণালয়ে যোগ দেয়ার আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

ঢাকা/এনটি/মাহি