ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জীবাণুমুক্তকরণ টানেল চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠি

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জীবাণুমুক্তকরণ টানেল চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠি

মন্ত্রণালয়ে প্রবেশ পথে জীবানুমুক্তকরণ টানেল বসানোর জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

সূত্র জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও দেশের ব্যবসা-বাণিজ্যসহ জরুরি বিভিন্ন কাজে ছুটির মধ্যেও অফিস করছেন বাণিজ্য মন্ত্রণালায়ের কর্মকর্তা-কর্মচারীরা। তাদের স্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করতে জীবাণুমুক্তকরণ টানেল বসানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে এ চিঠি দেওয়া হয়েছে।

গত ২৪ মে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আছাদুজ্জামান স্বাক্ষরিত  চিঠিতে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব এবং ব্যাপক বিস্তার রোধকল্পে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সব মন্ত্রণালয় ও অধীন দফতর বা প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক প্রণীত ১৩টি স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা পালন নিশ্চিতকরণের অনুরোধ জানানো হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক প্রণীত নির্দেশনায় প্রয়োজনীয় সংখ্যক জীবাণুমুক্তকরণ টানেল স্থাপনের ব্যবস্থা গ্রহণের জন্য গণপূর্ত মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করা যেতে পারে মর্মে উল্লেখ করা হয়েছে।

এ অবস্থায় বাণিজ্য মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্যবিধি পরিপালনের নিমিত্তে সচিবালয়ের ৩ নম্বর ভবনের পোস্ট অফিস, পিএসিসি এবং উত্তরপূর্ব কোণের প্রবেশমুখে জীবাণুমুক্তকরণ টানেল স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।


হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়