ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বিএসইসি’র বৈঠক বিকেলে

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০১ ১১:২০:০৪ এএম     ||     আপডেট: ২০২০-০৬-০১ ১১:২০:০৪ এএম

করোনাভাইরাস পরিস্থিতিতে সম্ভাব্য ঝুঁকি মোকাবিলা ও পুঁজিবাজারের উন্নয়নের লক্ষ্যে আজ বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সোমবার (১ জুন) বিকেল ৩টায় বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এ সময় বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে তিনজন কমিশনারও উপস্থিত থাকবেন।

পুঁজিবাজারের উন্নয়ন ও করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুঁকি মোকাবিলায় করণীয় নির্ধারণ নিয়ে বৈঠকে আলোচনা করা হবে। বিশেষ করে চলতি বছরের ১০ ফেব্রুয়ারি সরকারের সর্বোচ্চ মহলের নির্দেশে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য সম্মিলিতভাবে প্রায় ১২ হাজার কোটি টাকার তহবিল গঠনের জন্য দেশের ৫৯টি তফসিলি ব্যাংককে নির্দেশ দিয়েছিল বাংলাদেশ ব্যাংক। এর ফলে প্রতিটি তফসিলি ব্যাংক পুঁজিবাজারে বিনিয়োগের জন্য সর্বোচ্চ ২০০ কোটি টাকার একটি বিশেষ তহবিল গঠনের সুযোগ পায়। করোনা পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে পুঁজিবাজারে ব্যাংকগুলোর বিনিয়োগ অব্যাহত রাখার বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

এছাড়া, দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি কীভাবে একসঙ্গে কাজ করতে পারে, তা নিয়ে আলোচনা করা হবে।

এ বিষয়ে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবায়েত উল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘সোমবার বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে আলোচনা হবে। পুঁজিবাজারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হলেও দু’টি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হবে।’

 

ঢাকা/এনটি/ইভা