ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রেড জোনে ব্যাংক বন্ধ, সারাদেশে ২টা পর্যন্ত চালু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ১৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রেড জোনে ব্যাংক বন্ধ, সারাদেশে ২টা পর্যন্ত চালু

স্বাস্থ্য অধিদপ্তর, সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন কর্তৃক ঘোষিত রেড জোন বা উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় অবস্থতি বাণিজ্যিক ব্যাংকগুলোর শাখা ব্যাংক বন্ধ রাখার সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

এর বাইরে ইয়োলো এবং গ্রিন জোন এলাকায় ব্যাংকের শাখা সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত চালু রাখা এবং তৎপরবর্তী কার্যক্রম সারতে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার রাতে (১৫ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করা হয়েছে।

শাখার মহাব্যবস্থাপক মো. সহিদুল ইসলাম স্বাক্ষরিত ওই সার্কুলারে বলা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।’

এতে রেড জোন এলাকায় শাখা খোলা রাখা প্রসঙ্গে আরও জানানো হয়, সংশ্লিষ্ট এলাকায় প্রশাসনের ভিন্ন কোনো নির্দেশনা থাকলে তা সীমিত জনবল নিয়ে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন করা যাবে। আর পরবর্তী কার্যক্রম সারতে দেড়টা পর্যন্ত খোলা রাখা যাবে।

তবে রেড জোন এলাকায় যদি সংশ্লিষ্ট ব্যাংকের প্রধান কার্যালয় থেকে থাকে তা সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তা সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্তই চালু রাখতে হবে-যাতে অন্যান্য শাখার কার্যক্রম বিঘ্নিত না হয়।

সার্কুলারে আরও বলা হয়েছে- মতিঝিল, দিলকুশা, ঢাকা এবং আগ্রাবাদ ও খাতুনগঞ্জ, চট্টগ্রাম এলাকা রেড জোন ঘোষিত হলে এসব এলাকার শাখা ব্যাংক সকল প্রকার লেনদেনের জন্য সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত চালু রাখা যাবে। কিন্তু লেনদেন পরবর্তী কার্যক্রম বিকাল ৩টার মধ্যে সারতে হবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ মাত্রার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে সরকার রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করছে। রেড ও ইয়োলো জোনে সাধারণ ছুটি থাকবে বলে ঘোষণা দিয়েছে সরকার।


ঢাকা/শাহ আলম/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়