ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এসডিজি বাস্তবায়নের চ‌্যালেঞ্জ নিয়ে সংলাপ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ১৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এসডিজি বাস্তবায়নের চ‌্যালেঞ্জ নিয়ে সংলাপ

আগামী ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের আলোকে বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের চ্যলেঞ্জ নিয়ে একটি ভার্চুয়াল সংলাপ করবে এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম।

মঙ্গলবার (১৬ জুন) এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম বাংলাদেশের কমিউনিকেশন ফোকাল পার্সন সাজ্জাদ মাহমুদ শুভ জানান, ‘এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশে এসডিজি'র নতুন চ্যালেঞ্জ ও বাজেট ২০২০-২১’ শীর্ষক একটি ভার্চুয়াল সংলাপের আয়োজন করা হয়েছে। সংলাপটি আগামী (বৃহস্পতিবার-১৮ জুন) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, করোনা মহামারি পরিস্থিতিতে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করছে এবং প্রস্তাবিত বাজেটে তাদের জন্য কী ধরনের নীতি, সিদ্ধান্ত ও আর্থিক ব্যবস্থাপনা নেওয়া হয়েছে সেসব বিষয়ে সংলাপে আলোচনা করা হবে।

তিনি বলেন, স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে সংলাপটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে।   এটি এসডিজি প্ল্যাটফর্মের ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে সরাসরি সম্প্রচারিত হবে। 

ভার্চুয়াল সংলাপ জুম অ‌্যাপ এর মাধ্যমে অনুষ্ঠিত হবে।  যার লিংক https://us02web.zoom.us/j/89248413694 
Meeting ID: 892 4841 3694।

পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম, বাংলাদেশ সরকার এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)-র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি, এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশের উপদেষ্টা এবং সিপিডির চেয়ারম্যান অধ্যাপক রেহমান সোবহান সংলাপে সভাপতিত্ব করবেন।

এসডিজি প্ল্যাটফর্ম এর আহ্বায়ক সিপিডি'র সম্মানীয় ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য সংলাপে সূচনা বক্তব্য দেবেন এবং একটি উপস্থাপনা দেবেন। এছাড়াও প্ল্যাটফর্মের কোর গ্রুপের সম্মানিত সদস্যসহ সহযোগী প্রতিষ্ঠানের নেতা এবং বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞরা তাদের মতামত তুলে ধরবেন। সংলাপে সরকারি কর্মকর্তা, যুব প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ব্যক্তিখাতের উদ্যোক্তা, সমাজকর্মী, পেশাজীবী এবং গণমাধ্যমকর্মীসহ নাগরিক সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে জানান সাজ্জাদ মাহমুদ শুভ।


ঢাকা/ হাসিবুল/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়