ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কার্গো পরিবহন ক্ষমতা বাড়াচ্ছে এমিরেটস এয়ারলাইনস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কার্গো পরিবহন ক্ষমতা বাড়াচ্ছে এমিরেটস এয়ারলাইনস

কার্গো পরিবহন ক্ষমতা বাড়াতে এমিরেটস এয়ারলাইনস কয়েকটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজে ইকোনমি শ্রেণির যাত্রী আসন সরিয়ে কার্গো পরিবহনের উপযোগী করে তুলছে।

রোববার (২৮ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এমিরেটস বাংলাদেশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী বিভিন্ন অতি প্রয়োজনীয় সামগ্রী পরিবহনের ক্ষেত্রে বর্ধিত চাহিদার পরিপ্রেক্ষিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে এমিরেটস তাদের ১০টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজে এই উদ্যোগ বাস্তবায়ন করছে, যার ফলে উড়োজাহাজের বেলিহোল্ডে ৪০-৫০ টন ছাড়াও অতিরিক্ত ১৭ টন পর্যন্ত মালামাল পরিবহন করা সম্ভব হবে।

ইতিমধ্যে এমিরেটস তাদের অনুরূপ উড়োজাহাজের বেলিহোল্ড (প্লেনে মালামাল রাখার চেম্বার) ছাড়াও যাত্রী কেবিনের আসনে ও ওভারহেড বিনে (হ্যান্ড ব্যাগেজ রাখার জায়গা) মালামাল পরিবহন করেছে। নতুন উদ্যোগের ফলে এয়ারলাইনটির কার্গো পরিবহন ক্ষমতা অনেকাংশে বৃদ্ধি পাবে।

এমিরেটস জানায়, দুবাইয়ে অবস্থিত এমিরেটসের প্রকৌশল স্থাপনায় ইকোনমি শ্রেণি কেবিনে রুপান্তর কাজ চলছে। প্রকৌশলীরা ৩০৫টি যাত্রী আসন সরিয়ে মালামাল পরিবহনের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করছেন। ইতোমধ্যে ৭টি উড়োজাহাজের রুপান্তরের কাজ সম্পন্ন হয়েছে এবং বাকি ৩টির কাজ জুলাইয়ের মাঝামাঝি সময়ে শেষ হবে। প্রয়োজন দেখা দিলে উড়োজাহাজগুলোকে আবারও আগের অবস্থায় নিয়ে আসা হবে।

উল্লেখ্য, এমিরেটস বর্তমানে বিশ্বের ৮৫টি গন্তব্যে কার্গো পরিবহন সেবা দিচ্ছে।


নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়