ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পূরবী জেনারেল ও এশিয়া প্যাসিফিকের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৫, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পূরবী জেনারেল ও এশিয়া প্যাসিফিকের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি পূরবী জেনারেল ও এশিয়া প্যাসিফিক  ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

রোববার (৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।  ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ আগস্ট।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ০১ পয়সা।  আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ০৫ পয়সা

২০১৯ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৯০ টাকা।  আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ১৩ টাকা ০৫ পয়সা।

এদিকে,  এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২০ আগস্ট সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে অনুষ্ঠিত হবে।  ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ জুলাই।

জানা গেছে, সর্বশেষ বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৭ পয়সা।

সর্বশেষ বছরে কোম্পানির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ১০ পয়সা।  আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৫৭ পয়সা।  ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছর পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৬৬ পয়সা।

 

এনটি/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়