ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রিজেন্টের চেয়ারম্যান সাহেদের ব্যাংক হিসাব তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রিজেন্টের চেয়ারম্যান সাহেদের ব্যাংক হিসাব তলব

আর্থিক প্রতারণার ঘটনায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ও তার পরিবারের সংশ্লিষ্টদের ব্যাংক হিসাব তলব এবং তা খতিয়ে দেখবে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ)।

সংস্থার প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজি হাসান বুধবার (০৮ জুলাই) রাতে রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগ এনে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করেছে র‌্যাব। করোনা টেস্ট না করেই রোগীদের জাল রিপোর্ট দেওয়াসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে র‌্যাব প্রতারণার মামলাটি করে।

জানতে চাইলে আবু হেনা মো. রাজি হাসান বলেন, এ ধরনের প্রতারণা ও মানিলন্ডারিং সংক্রান্ত ঘটনা ঘটলে বিএফআইইউ ব্যবস্থা নেয়। এখানেও প্রতারণার ঘটনা ঘটেছে। ফলে আইন অনুযায়ী বিএফআইইউ’র ব্যবস্থা নেওয়ারও সুযোগ আছে। এরই পরিপ্রেক্ষিতে রিজেন্ট হাসপাতালের মালিকের ব্যাংক হিসাবও আইন মেনে তলব করা হয়েছে। সব বাণিজ্যিক ব্যাংকের নির্বাহী প্রধানদের কাছে এ বিষয়ে তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ব্যাংকগুলো থেকে এ সংক্রান্ত তথ্য হাতে আসার পর খতিয়ে দেখা হবে।  এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য বিভিন্ন ল’ অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগে চিঠি দেওয়া হবে।

 

ঢাক/শাহ আলম খান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়