ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডিএসই-সিএসইতে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসই-সিএসইতে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

সূচকের বড় উত্থানে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৯ জুলাই)  উভয় বাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনও।
ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৯১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬১.৫৬ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৩২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১১.৮৬ পয়েন্ট এবং সিডিএসইটি ৫.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯৩৮.৯৬ পয়েন্টে, ১৩৬৯.৩৬ পয়েন্টে এবং ৮০৬.১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৪৭ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ১১৬ কোটি টাকা বেশি। বুধবার (৮ জুলাই) লেনদেন হয়েছিল ২৩১ কোটি ৫ লাখ টাকার টাকা।

দিন শেষে ডিএসইতে ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২০১টির শেয়ার ও ইউনিট দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইসিএক্স ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯৯১.৩৪ পয়েন্টে। পাশাপাশি সার্বিক সূচক সিএএসপিআই ৮৭.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৩৬.৯৪ পয়েন্টে।

এদিন সিএসইতে ১৯৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, দর কমেছে ২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১১০টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ১৪ কোটি ২৯ লাখ ৫১ হাজার ২৬৪ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

ঢাকা/এনটি/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়