ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিএসই-সিএসইতে সূচকের উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৪, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসই-সিএসইতে সূচকের উত্থান

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১২ জুলাই) সূচকের উত্থানে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। তবে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬.০৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.০২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১২.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯৫৩.৯৯ পয়েন্টে এবং ১৩৮১.৫৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩২৬ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ২১ কোটি টাকা কম।  বৃহস্পতিবার (০৯ জুলাই) লেনদেন হয়েছিল ৩৪৭ কোটি ৪৭ লাখ টাকার টাকা।

দিন শেষে ডিএসইতে ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৯টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইসিএক্স ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৩২.১৫ পয়েন্টে। পাশাপাশি সার্বিক সূচক সিএএসপিআই ৬৭.৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬০৪.৬৭ পয়েন্টে।

এদিন সিএসইতে ২০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৩টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ১৪ কোটি ৩৩ লাখ ৩৮ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়