ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তারের দাবি ক্রেস্টের বিনিয়োগকারীদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৩ জুলাই ২০২০  
মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তারের দাবি ক্রেস্টের বিনিয়োগকারীদের

শেয়ার ও অর্থ আত্মসাতের মূল পরিকল্পনাকারী ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহর ভাই ওয়াহিদুজ্জামানকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা।  তাকে অবিলম্বে গ্রেপ্তার করে আত্মসাতকরা শেয়ার ও অর্থ দ্রুত ফেরতের দাবিও জানান তারা।

সোমবার (১৩ জুলাই) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে ক্রেস্ট সিকিউরিটিজের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্রেস্ট সিকিউরিটিজের বিনিয়োগকারীরা।

এ সময় ক্রেস্ট সিকিউরিটিজের অন্যান্য বিনিয়োগকারীরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিনিয়োগকারীদের পক্ষে ক্রেস্ট সিকিউরিটিজে বিও হিসাবধারী হাজী মোহাম্মদ নিশাত বলেন, ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহসহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করা জন্য সরকার প্রধান, আইন শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। অভিযুক্তদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের জন্য সংশ্লিষ্ট সব পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা পেয়েছি।  এতে আমারা সন্তুষ্টি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।  তবে যতক্ষণ পর্যন্ত ক্রেস্ট সিকিউরিটিজের বিনিয়োগকারীরা তাদের আত্মসাতকরা শেয়ার ও অর্থ ফেরত না পাচ্ছেন, ততক্ষণ পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি পালন করবো।

এ সময় বিনিয়োগকারী নাজির আহমেদ বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর অক্লান্ত পরিশ্রমে ক্রেস্ট সিকিউরিটিজের এমডিসহ অন্যান্য অভিযুক্তদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। তবে শহীদ উল্লাহর ভাই ওয়াহিদুজ্জামান এ ঘটনার মূল আসামি।  তার বিরুদ্ধে দুবাইয়ে টাকা পাচারের অভিযোগ রয়েছে।  তাকে দ্রুত গ্রেপ্তার করলে আত্মসাতকরা টাকা উদ্ধার করা সহজ হবে।

বি‌নি‌য়োগকারী মোজাম্মেল হক বলেন, দ্রুত সময়ের মধ্যে ক্রেস্ট সিকিউরিটিজের ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের আত্মসাতকরা শেয়ার ও অর্থ দ্রুত ফেরত দেওয়ার দাবি জানাচ্ছি।  আমরা চাই রিজেন্টের মালিকের মতোই শহিদ উল্লাহসহ সব অভিযুক্তদের পাসপোর্ট সিলগালা করা হোক। যাতে অভিযুক্তরা দেশ ত্যাগ না করতে পারে।  সে জন্য ডিএসই, বিএসইসিসহ সংশ্লিষ্ট সব পক্ষের সহযোগিতা চাচ্ছি। পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের তালিকা ও তাদের ক্ষতির পরিমাণ প্রকাশের দাবি জানাচ্ছি।


ঢাকা/এনটি/এসএম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়