ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

বেস্ট হোল্ডিংসের আইপিওতে আবেদনসীমা ১৫ লাখ টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ১০ জানুয়ারি ২০২৪  
বেস্ট হোল্ডিংসের আইপিওতে আবেদনসীমা ১৫ লাখ টাকা

পুঁজিবাজারে ভ্রমণ ও অবকাশ খাতে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনে টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। কোম্পানিটির আইপিও’র শেয়ার কিনতে সাধারণ বিনিয়োগকারীরা সর্বনিম্ন ১০ হাজার থেকে সর্বোচ্চ ১৫ লাখ টাকার সমপরিমাণ শেয়ারের জন্য আবেদন করতে পারবেন।

সম্প্রতি কোম্পানিটির কাছে পাঠানো নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সহকারী পরিচালক বিভাস ঘোষ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, বেস্ট হোল্ডিংসের আইপিও আবেদনে একজন সাধারণ বিনিয়োগকারী সর্বনিম্ন ১০ হাজার বা তার গুণিতক অঙ্কের টাকার আবেদন করতে পারবেন। অর্থাৎ ২০ হাজার, ৩০ হাজার, ৪০ হাজার, ১ লাখ বা ১ লাখ ১০ হাজার টাকার আবেদন করা যাবে। তবে, তা ১৫ লাখের বেশি হওয়া যাবে না।

চিঠিতে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বেস্ট হোল্ডিংসের কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়।

এর আগে, গত ১০ অক্টোবর বিএসইসির ৮৮৫তম সভায় বেস্ট হোল্ডিংসের আইপিও আবেদন অনুমোদন করা হয়। বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩৫০ কোটি টাকার মূলধন উত্তোলন করবে। আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানিটি ভবন ও অন্যান্য পূর্ত কাজ, যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার খরচ খাতে ব্যয় করবে।

আগামী ১৪ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন চলবে। এজন্য ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে শেয়ারের কাটঅফ প্রাইস (প্রান্তসীমা মূল্য) ৩৫ টাকা নির্ধারণ করেছেন যোগ্য বিনিয়োগকারীরা (ইআই)। তবে, কাটঅফ প্রাইসের তুলনায় ৩০ শতাংশ কমে অর্থাৎ ২৪ টাকায় কোম্পানিটির শেয়ার পাবেন সাধারণ বিনিয়োগকারীরা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে শান্তা ইকুইটি লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এনটি/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়