ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিষেধাজ্ঞা শেষ হতেই নাসরিকে দলে নিলো ওয়েস্টহ্যাম

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০১ ১:২৫:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০১ ৪:১৩:৩৩ পিএম

ক্রীড়া ডেস্ক : ম্যানচেস্টার সিটি থেকে ২০১৭ সালে ধারে স্প্যানিশ ক্লাব সেভিয়ায় খেলতে যান সামির নাসরি। সেখান থেকে যোগ দেন তুরস্কের ক্লাব আন্টালেসপরে। কিন্তু ২০১৬ সালে নিষিদ্ধ মাদক নেওয়ার অভিযোগে ২০১৮ সালের শুরুতে বিশ্ব মাদক নিয়ন্ত্রক সংস্থা ও উয়েফা তাকে ১৮ মাসের জন্য নিষিদ্ধ করে (১ জুলাই ২০১৭ থেকে ৩১ ডিসেম্বর ২০১৮)।

তাতে তুরস্কের ক্লাবটিও তাকে ছেড়ে দেয়। ফলে ৩১ জানুয়ারি থেকে ক্লাবহীন ছিলেন ফরাসি এই তারকা। ৩১ ডিসেম্বর তার নিষেধাজ্ঞা শেষ হয়। তাতে ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে তিনি আবার খেলার জন্য উন্মুক্ত হন। এই সুযোগে তাকে দলে ভিড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ওয়েস্টহ্যাম। ৩১ বছর বয়সী নাসরি ছয় বছর ম্যানচেস্টার সিটির হয়ে খেলে ২টি প্রিমিয়ার লিগ ও লিগ কাপ শিরোপা জিতেছিলেন।

নিষেধাজ্ঞা মুক্ত হয়ে ওয়েস্টহ্যামে যোগ দিয়ে নাসরি বলেন, ‘বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে ফিরতে পেরে ভালো লাগছে। ওয়েস্টহ্যাম এমনই একটি দল যাদের উচ্চাকাঙ্খা রয়েছে। তাদের ম্যানেজারকে আমি ভালোভাবেই জানি। ওয়েস্টহ্যামের হয়ে খেলাটা আমার জন্য এখন প্রথম অগ্রাধিকার। আমি খুবই আনন্দিত।’

সামির নাসরি ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের হয়ে ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত ৮৬ ম্যাচ খেলেছেন। এরপর ২০১১ সালে আর্সেনাল থেকে ম্যানসিটিতে যোগ দেন ২৫ মিলিয়ন পাউন্ডে। এরপর ২০১৭ পর্যন্ত সিটির হয়ে ১৪২ ম্যাচ খেলেন। ম্যানুয়েল পেলেগ্রিনির আমলে সিটিতে অগ্রাধিকার পেলেও পেপ গার্দিওলার আমলে এসে উপেক্ষিত হতে থাকেন। শেষ পর্যন্ত ম্যানসিটি ছাড়তে হয় তাকে।

বর্তমানে পেলেগ্রিনি ওয়েস্টহ্যামের কোচ। আর সেখানেই তিনি ফিরেছেন। নাসরিকে পেয়ে কোচ পেলেগ্রিনিও বেশ উচ্ছ্বসিত, ‘নাসরির সঙ্গে আবার কাজ করার সুযোগ পেয়ে আমি খুশি। গেল কয়েক সপ্তাহ ধরে সে কঠোর পরিশ্রম করছে। যাতে করে সে তার ফিটনেস ফিরে পায়। কারণ সে অনেক দিন খেলার বাইরে ছিল। সে তার সেরা ফর্ম ফিরে পেতে খুবই উদগ্রিব।’

প্রাথমিকভাবে এক বছরের জন্য ফরাসি এই ফুটবলারকে চুক্তিবদ্ধ করেছে ওয়েস্টহ্যাম। তবে চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ রেখেছে তারা।




রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন