ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিক্ষার গুণগত মান বাড়েনি : যশোরে মাউশি মহাপরিচালক

বি এম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৮, ৬ মার্চ ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার গুণগত মান বাড়েনি : যশোরে মাউশি মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক, যশোর : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন বলেছেন, দেশের শিক্ষার হার বাড়লেও গুণগত মানের দিক থেকে পিছিয়ে বাংলাদেশ। এখন আমাদের মূল লক্ষ্য শিক্ষার গুণগত মান বৃদ্ধি করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশে শিক্ষা বিপ্লব ঘটেছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী শিক্ষার উপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। শিক্ষা হলো দেশ গড়ার মূল হাতিয়ার। শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের আরও বেশি আন্তরিক হতে হবে।

 

রোবাবর বেলা ১১ টায় যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা শিক্ষা অফিস এ সভার আয়োজন করে।

 

প্রধান অতিথির বক্তব্যে মাউশি মহাপরিচালক বলেন, শিক্ষার হার বৃদ্ধির জন্য বর্তমান সরকার বৃত্তি, বিনামূল্যে বই, মাল্টিমিডিয়া ক্লাস রুমসহ ডিজিটাল সরঞ্জামে শিক্ষাপ্রতিষ্ঠানের গুণগত মান বৃদ্ধির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা বিভাগের উপ-পরিচালক এটিএম জাকির হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক কামাল উদ্দিন হাওলাদার ও তাজিব উদ্দিন, যশোর সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ নিখিল কুমার রায়, জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম টুকু, যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/যশোর/৬ মার্চ ২০১৬/বি এম ফারুক/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়