ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শহিদ বুদ্ধিজীবীদের প্রতি জবির শ্রদ্ধা

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহিদ বুদ্ধিজীবীদের প্রতি জবির শ্রদ্ধা

জবি প্রতিনিধি : শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)।

বৃহস্পতিবার সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষে মিরপুর শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এবং রায়েরবাজার বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ১০টায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থে‌কে শ্রদ্ধা জানা‌নো হয়। এরপর শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় সাংবা‌দিক স‌মি‌তি, কর্মকর্তা সমিতি, জবি শাখা ছাত্রলীগ, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি এর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ছাত্রলীগের বিভিন্ন নেতা-কর্মী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মহান মুক্তিযুদ্ধে শহিদ বুদ্ধিজীবী ও শহিদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার বাদ জুমা কোরআনখানি ও মিলাদ মাহফিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়