ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ডাকসু নির্বাচন : প্রধান রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ১৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাকসু নির্বাচন : প্রধান রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ব্যবসা বিভাগের অধ্যাপক এস এম মাহফুজুর রহমানকে প্রধান রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ডাকসুর গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী বৃহস্পতিবার এই নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পদাধিকারবলে ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডাকসু ও হল সংসদ নির্বাচন পরিচালনার জন্য প্রধান রিটার্নিং কর্মকর্তা নিয়োগের পাশাপাশি ১৫ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদও গঠন করেছেন উপাচার্য।

পরিষদের সদস্যরা হলেন- ইতিহাস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক কাজী শহীদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ আব্দুল আজিজ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন মো. হাসানুজ্জামান, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শফিক উজ জামান, পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যাপক এ কে এম নুর-উন-নবী, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক এ কিউ এম মাহবুব, মার্কেটিং বিভাগের অধ্যাপক বেলায়েত হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক সৈয়দ ফরহাত আনোয়ার, বাংলা বিভাগের চেয়ারম্যান ভীষ্মদেব চৌধুরী, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক এ এস এম আতীকুর রহমান, গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানু এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক শারমিন রুমি আলীম।

প্রধান রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়া এস এম মাহফুজুর রহমান বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ, এশিয়াটিক সোসাইটির সাধারণ সম্পাদকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ডাকসু ও হল সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন পরিচালনায়ও তাঁর দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/ইয়ামিন/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়