ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রাবি ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ১৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবি ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মানিক আহমেদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে প্রকাশ্যে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ক্লাস শেষ করে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে মানিক শ্লীলতাহানি করেন বলে ওই ছাত্রী অভিযোগ করেছেন। অভিযুক্ত মানিক মতিহার হলে থাকেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সাব্বির হোসেন জানান, মানিক ছাত্রলীগের কেউ নন। তবে ছাত্রলীগের একাধিক সূত্র মানিক ছাত্রলীগের কর্মী বলে নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী ছাত্রী অভিযোগ করে বলেন, ‘‘বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকে মানিক আমাকে প্রেমের প্রস্তাব দেওয়াসহ বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। বিভাগের বড় ভাই হওয়ায় তার সঙ্গে আমি কথা বলেছিলাম। এক পর্যায়ে তার সঙ্গে কথা বলা বন্ধ করে দেই। মঙ্গলবার বিকেলে ক্লাস শেষে ফেরার পথে জরুরি কথা আছে বলে মানিক আমাকে শহীদুল্লাহ কলা ভবনের সামনে নিয়ে যান। এ সময় তার প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি আমার শরীরের বিভিন্ন জায়গায় হাত দেন।’’

ওই ছাত্রী আরো বলেন, ‘‘আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। মানিক ছাত্রলীগ পরিচয়ে বিভিন্ন রকমের ভয় দেখিয়েছেন। আমার আর পড়ালেখা হবে না, বাড়ি চলে যাবো।’’

এ বিষয়ে জানতে মানিককে ফোন দেওয়া হয়। তিনি রং নম্বর বলে ফোন কেটে দেন। এরপর কয়েকবার ফোন দিলে তার নম্বর বন্ধ পাওয়া যায়।

ঘটনার বিষয়ে রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এ রকম একটি ঘটনা শুনেছেন। ভালভাবে খোঁজ নিয়ে দেখছেন। ইতিহাস বিভাগের সভাপতি ড. মর্তুজা খালেদ বলেন, ঘটনা মাত্র জেনেছেন। খোঁজ নিয়ে দেখবেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীকে অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। সত্যতা মিললে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/রাজশাহী বিশ্ববিদ্যালয়/১৩ ফেব্রুয়ারি ২০১৯/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়