ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৬, ২৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রশ্নপত্রে পর্ন তারকা : শিক্ষককে বাধ্যতামূলক কর্মবিরতি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২০ ৬:৫১:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২০ ৬:৫১:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক : নবম শ্রেণির পরীক্ষার প্রশ্নপত্রে দুই পর্ন তারকার নাম ছাপা হওয়ায় রাজধানীর রামকৃষ্ণ মিশন স্কুলের শিক্ষক শংকর চক্রবর্তীকে বাধ্যতামূলক কর্মবিরতিতে পাঠানো হয়েছে।  সেইসঙ্গে ওই ঘটনার কারণ দর্শানোর জন্য তাকে পাঁচ দিনের সময় দিয়েছে বিদ্যালয় পরিচালনা পর্ষদ।

রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়প্রকাশ সরকার জানান, আগামীকাল রোববার রামকৃষ্ণ মিশনের পরিচালক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বৈঠকে বসবেন।  দায়িত্বে অবহেলায় ওই শিক্ষককে বরখাস্ত করা হবে কি না, ওই দিন সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১৭ এপ্রিল রাজধানীর রামকৃষ্ণ মিশন স্কুলের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহু নির্বাচনী প্রশ্নে জানতে চাওয়া হয়, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?’ এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া হয়েছে, তার মধ্যে ছিল এক নারী পর্ন তারকার নাম!

এ ছাড়া, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত কিশোর উপন্যাস ‘আম-আঁটির-ভেঁপু’ এর (প্রশ্নে আঁটি বানানে চন্দ্রবিন্দু নেই) রচয়িতার সম্ভাব্য নাম হিসেবে রাখা রয়েছে সাবেক আরেক নারী পর্ন তারকার নাম! এমন অদ্ভূত প্রশ্নপত্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষা নেয় বিদ্যালয়টি।

বিষয়টি নিয়ে সমালোচনার মুখে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, ‘যারাই এর জন্য দায়ী, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/হাসান/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন