ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১৫ দিনের মধ্যে ৭ কলেজের সমস্যা সমাধান

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৪ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫ দিনের মধ্যে ৭ কলেজের সমস্যা সমাধান

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১৫ দিনের মধ্যে সাত কলেজের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার সাংবাদিকদের এ কথা জানান তিনি।

উপাচার্য বলেন, ‘অবৈজ্ঞানিক পদ্ধতিতে সাত কলেজের অধিভুক্তি হয়েছে। তাই সাত কলেজের সমস্যার সুষ্ঠু সমাধান ও বিশ্ববিদ্যালয়ের যাতে স্বার্থ রক্ষা হয় সেজন্য বৈজ্ঞানিক উপায়ে এটির সমাধান করা হবে।

এছাড়া সাত কলেজের সমস্যা সমাধানে কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান উপাচার্য। ১৫ কার্যদিবসের মধ্যে কমিটি একটি সিদ্ধান্ত নিবে বলে আশা করেন তিনি।

এদিকে, দাবি আদায় না হওয়া পর্যন্ত সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

২০১৭ সালে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এসব কলেজে ভর্তি পরীক্ষা, পাঠ্যসূচি ও পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হচ্ছে।

এই সাত কলেজের কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রমে ধীর গতি দেখা দিয়েছে অভিযোগ তুলে গত বুধ ও বৃহস্পতিবার শাহবাগ মোড় অবরোধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। এরপর রবি, সোম ও মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে তারা।

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০২৯/ইয়ামিন/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়