ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ৩ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক : ‘বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা’ শীর্ষক মাসব্যাপী জাতীয় রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে মুভমেন্ট ফর ওয়ার্ল্ড এডুকেশন রাইটস।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন  মুভমেন্ট ফর ওয়ার্ল্ড এডুকেশন রাইটসের আহ্বায়ক ফারুক আহমাদ আরিফ।

এসময় অনার্স, ডিগ্রি  মেডিকেল ও মাদরাসা শিক্ষায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা 'অসমাপ্ত আত্মজীবনী' অন্তর্ভুক্তির দাবি জানান তিনি।

রচনা প্রতিযোগিতা আগামী ৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ৫ সেপ্টম্বর পর্যন্ত। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীকে ১০০টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

অনার্স, ডিগ্রি ও মেডিকেল, মাদরাসার ফাজিল, কওমি মাদরাসার ফজিলত (মেশকাত) অধ্যায়নরত শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। শিক্ষাব্যবস্থা নিয়ে বঙ্গবন্ধুর চিন্তা ও কার্যক্রম কি ছিল সে বিষয়ে ২০০০ শব্দের মধ্যে রচনাটি লিখতে হবে।  ৫ আগস্ট হতে ৫ সেপ্টেম্বর-২০১৯ মধ্যে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান বা রেজিস্ট্রার/প্রিন্সিপাল দ্বারা সত্যায়িত করে ডাকযোগে রচনাটি পাঠাতে হবে। রচনা পাঠানোর ঠিকানা- ফারুক আহমাদ আরিফ,১০৬, লেক সার্কাস,  কলাবাগান(ধানমন্ডি), ঢাকা-১২০৫।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা জাতীয় রচনা প্রতিযোগিতা বাস্তবায়ন উপকমিটির সদস্য সচিব জীম মণ্ডল, সদস্য আরমান ভুইয়া ও শুভম।

রাইজিংবিডি/ঢাক/৪ আগস্ট ২০১৯/ইয়ামিন/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়