ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

সোমবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৬১তম সভায় সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে এ সভায় ২৯টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উপস্থিত ছিলেন।

পরীক্ষার সম্ভাব্য তারিখ :

প্রকৌশল বিশ্ববিদ্যালয় : বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ৫ অক্টোবর, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১২ অক্টোবর, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৪ অক্টোবর, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৫ অক্টোবর, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ১৫ নভেম্বর ভর্তি পরীক্ষা হবে।

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা ৩০ নভেম্বর। কৃষিবিদ্যালয়গুলো হলো- শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়,
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ থেকে ৫ ডিসেম্বর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৬ অক্টোবর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২১ ও ২২ নভেম্বর, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৫ ও ১৬ নভেম্বর, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০ ও ২১ ডিসেম্বর, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১ ও ২ নভেম্বর, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২২ ও ২৩ নভেম্বর, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযে ৬ ডিসেম্বর পরীক্ষা হবে।

অন্যান্য বিশ্ববিদ্যালয় : ঢাকা বিশ্ববিদ্যালযে ১৩, ১৪, ২০, ২১, ২৭ ও ২৮ সেপ্টেম্বর,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১৪, ২০, ২১ ও ২৯ সেপ্টেম্বর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২২ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০ থেকে ২২ অক্টোবর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৬ থেকে ৩১ অক্টোবর, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪ থেকে ৮ নভেম্বর, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে ২৬ অক্টোবর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ৮ থেকে ৯ নভেম্বর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৭ থেকে ২১ নভেম্বর, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৮ ও ১৯ অক্টোবর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১০ থেকে ১৪ নভেম্বর, খুলনা বিশ্ববিদ্যালয়ে ২ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ৮ ও ৯ ডিসেম্বর, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ে ২৯ নভেম্বর, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৭ ডিসেম্বর পরীক্ষা হবে। এছাড়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ১ থেকে ১৫ সেপ্টেম্বর ফরম বিতরণ করা হবে এবং ২২ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর আবেদন গ্রহণ করা হবে।


রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৯/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়